Logo
Logo
×

খেলা

বাবরের পর পাকিস্তানের অধিনায়ক হচ্ছেন রিজওয়ান?

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০২ অক্টোবর ২০২৪, ০৩:০৭ পিএম

বাবরের পর পাকিস্তানের অধিনায়ক হচ্ছেন রিজওয়ান?

দ্বিতীয় দফায় নেতৃত্ব পেয়ে ছয় মাসের মাথায় আবারও অধিনায়কত্ব ছেড়েছেন বাবর আজম। সাদা বলের দুই সংস্করণের জন্য এখন নতুন নেতৃত্ব বাছাই করতে হবে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি)।  

এদিকে বুধবার জিও নিউজকে পিসিবির ঘনিষ্ট সূত্র জানিয়েছে, বাবরের জায়গায় উইকেট-রক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ানকে বিবেচনা করছে বোর্ড।

সূত্রটি আরো জানিয়েছে, দল নির্বাচনের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে পরামর্শ করতে বলা হয়েছে।

জিও নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, বোর্ড থেকে বাবরকে অধিনায়কত্ব ছাড়তে বলা হয়নি। একইসঙ্গে ওয়ানডে দলের অধিনায়কত্ব চালিয়ে যেতে বলা হয়েছিল। ওয়ানডে অধিনায়ক হিসেবে সাদা বলের কোচ গ্যারি কার্স্টেনের ‘পছন্দ’ ছিলেন বাবর।

তবে ভবিষ্যত কৌশলের অংশ হিসেবে টি-টোয়েন্টি সংস্করণের জন্য নতুন অধিনায়ক আনার পরিকল্পনা ছিল কারস্টেনের। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর টি-টোয়েন্টিতে আলাদা অধিনায়ক নিয়ে ভেবেছেন কারস্টেন। এ নিয়ে জুলাইয়ে বাবরের সাথেও কথা বলেছিলেন তিনি।

সূত্র বলছে, বাবরকে ওয়ানডে সংস্করণে অধিনায়কত্ব চালিয়ে যেতে বলেছিলেন কারস্টেন। কিন্তু বাবর আর নেতৃত্ব নিয়ে আগ্রহী নয়। এ কারণের বিশ্বকাপের পরে বোর্ডের সঙ্গে আর যোগাযোগও করেননি। তবে পদত্যাগের আগে বোর্ডের একজন শীর্ষ কর্মকর্তাকে তার সিদ্ধান্তের কথা জানিয়ে দেন বাবর।

সামাজিক মাধ্যমে মঙ্গলবার পাকিস্তানের সীমিত ওভারের দলের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন বাবর। এর আগে ভারতে ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের ব্যর্থতার পর গত নভেম্বরে সব সংস্করণের অধিনায়কত্ব ছেড়ে দেন ৩০ বছর বয়সি এই ব্যাটার। দ্বিতীয় দফায় গত ৩১ মার্চ সাদা বলের দুই সংস্করণের অধিনায়কত্বে ফেরানো হয় বাবরকে। অধিনায়ক হিসেবে ১৪ টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়েই শেষ হলো বাবরের দ্বিতীয় অধ্যায়। তার অধীনে এই সময়ে কোনো ওয়ানডে ম্যাচ খেলেনি পাকিস্তান।

টেস্ট অধিনায়কত্ব নিয়েও সংকটের মধ্যে যাচ্ছে পাকিস্তান। বর্তমান অধিনায়ক শান মাসুদের নেতৃত্ব দলের পারফরম্যান্সের কোনও উন্নতি হয়নি। ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্টে হোয়াটওয়াশ হয় তারা। সবমিলিয়ে রিজওয়ানকে অধিনায়কত্ব করা হলেও কোন কোন সংস্করণে দায়িত্ব পাচ্ছেন তা এখনো পরিষ্কার নয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম