Logo
Logo
×

খেলা

সাকিব বললেন, ‘কিচ্ছু বলব না’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০১ অক্টোবর ২০২৪, ০৯:৪৮ পিএম

সাকিব বললেন, ‘কিচ্ছু বলব না’

সাকিব আল হাসান/সংগৃহীত

কানপুর টেস্টের আনুষ্ঠানিকতা শেষে গ্রিন পার্কে একটা বিদায়ের আবহ ছেয়ে গিয়েছিল। যদিও সাকিব আল হাসানের ঘোষণা অনুযায়ী কানপুর টেস্ট নয়, ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজ দিয়ে সাদা পোশাকের ক্রিকেট থেকে বিদায় নেবেন তিনি। তবে বিরাট কোহলির উপহার এবং সাংবাদিকদের সম্মাননায় বিদায়ের সুর কিছুটা হলেও বেজে উঠেছিল।

মঙ্গলবার (১ অক্টোবর) কানপুরে সাকিবকে ‘বেস্ট উইশেস টু লিজেন্ডারি সাকিব আল হাসান’-লেখা স্মারক উপহার দিয়েছেন সাংবাদিকরা। সে সময় ভিড় থেকে কেউ একজন তাকে একটি প্রশ্ন করলে সাকিব সাফ বলে দেন, ‘কিচ্ছু বলব না।’ এরপর কয়েকজনকে অটোগ্রাফ দিয়ে সাকিব সাজঘরে ফেরেন।

যদিও দক্ষিণ আফ্রিকা সিরিজ দিয়ে অবসর নিতে চান সাকিব, তবে ঘরের মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া সে সিরিজে তার খেলাই যে অনিশ্চিত। সাকিব দেশে ফিরে সিরিজ খেলা এবং সিরিজের পর নির্বিঘ্নে দেশ ছাড়ার নিশ্চয়তা চেয়েছেন। এছাড়া নিজের নিরাপত্তা নিয়েও উদ্বেগের কথা জানিয়েছিলেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং ক্রীড়া মন্ত্রণালয় তার নিরাপত্তার জন্য বিশেষ কোনো পদক্ষেপ নেওয়ার পক্ষে নয়। খেলোয়াড় এবং রাষ্ট্রের সাধারণ নাগরিক হিসেবে প্রাপ্য নিরাপত্তা দেওয়ার কথা বলা হয়েছে। এমন পরিস্থিতিতে সাকিব দেশে ফিরে প্রোটিয়াদের বিপক্ষে সিরিজে অংশ নেবেন কিনা সেটাই এখনো অনিশ্চিত।

প্রসঙ্গত, আগামী ২১ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট মিরপুরে মাঠে গড়াবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম