Logo
Logo
×

খেলা

নির্বাচকের দায়িত্ব যে কারণে ছাড়লেন ইউসুফ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০১ অক্টোবর ২০২৪, ০৬:৫২ পিএম

নির্বাচকের দায়িত্ব যে কারণে ছাড়লেন ইউসুফ

কিংবদন্তি ক্রিকেটার মোহাম্মদ ইউসুফকে জাতীয় দলের নির্বাচক কমিটিতে রেখেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি); কিন্তু দায়িত্ব থেকে হঠাৎই সরে দাঁড়িয়েছেন পাকিস্তানের সাবেক এই তারকা ক্রিকেটার। এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে পিসিবি।

ইউসুফের ওপর দায়িত্ব শুধু একটা নয়। হাই পারফরম্যান্স দলের ব্যাটিং কোচের দায়িত্বও ছিল তার ওপর। মূলত সেই দায়িত্বটা ভালোভাবে পালনের লক্ষ্যেই তিনি সরে দাঁড়িয়েছেন নির্বাচকের পদ থেকে।

পিসিবির বিবৃতিতে বলা হয়, নির্বাচক কমিটির সদস্য হিসেবে তার অমূল্য অবদানের জন্য পিসিবি মোহাম্মদ ইউসুফের প্রতি কৃতজ্ঞ। ইউসুফ পিসিবিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে থাকবেন। তার অভিজ্ঞতা আর জ্ঞান তিনি কাজে লাগাবেন হাইপারফরম্যান্স সেন্টারের ব্যাটিং কোচের দায়িত্বে।

পেশাদার ক্রিকেট থেকে অবসরের পর মোহাম্মদ ইউসুফ পাকিস্তানের অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন। তার অধীনে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে তৃতীয় হয়েছিল পাকিস্তান। 

মোহাম্মদ ইউসুফ পাকিস্তান দলে অভিষের পর একের পর এক দারুণ পারফরম্যান্সে নিজেকে কিংবদন্তির কাতারে নিয়ে যান। ক্রিকেট ক্যারিয়ার শুরুর পর তিনি পাকিস্তানের মুসলিম ক্রিকেটারদের চরিত্র-মাধুর্য্যে মুগ্ধ হয়ে নিজের খ্রিস্টান ধর্ম ত্যাগ করে মুসলমান হন। 

৫০ বছর বয়সি এই সাবেক তারকা ক্রিকেটার পাকিস্তানের হয়ে ২৮৮টি ওয়ানডে, ৯০টি টেস্ট আর ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। ব্যাট হাতে ৩৯টি সেঞ্চুরি আর ৯৭টি ফিফটির সাহায্যে ১৭ হাজার ৩০০ রান সংগ্রহ করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম