Logo
Logo
×

খেলা

নিরাপত্তা শঙ্কা উড়িয়ে বাংলাদেশ সফর নিশ্চিত করল দক্ষিণ আফ্রিকা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০২ পিএম

নিরাপত্তা শঙ্কা উড়িয়ে বাংলাদেশ সফর নিশ্চিত করল দক্ষিণ আফ্রিকা

সরকার পরিবর্তনের প্রেক্ষাপটে নিরাপত্তা পরিস্থিতির কারণে বাংলাদেশ থেকে সরে যায় নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। এরপর দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়েও ধোঁয়াশা তৈরি হয়। তবে টাইগার সমর্থকদের খুশির খবর। নিরাপত্তা ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করে আসন্ন বাংলাদেশ সফরসূচি নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

আগের সূচি অনুযায়ী অক্টোবর-নভেম্বরে দুটি টেস্ট খেলতে বাংলাদেশে আসবে দক্ষিণ আফ্রিকা। 

সোমবার (৩০ সেপ্টেম্বর)  এক বিবৃতিতে বাংলাদেশ সফর নিশ্চিত করেছে প্রোটিয়া বোর্ড। দুই ম্যাচের টেস্ট সিরিজটি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

এর আগে বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের তরফ থেকে চার সদস্যের নিরাপত্তা প্রতিনিধি দল ঢাকায় এসেছিলেন। তারা চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও ঢাকার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের সুযোগ সুবিধাসহ নিরাপত্তা ব্যবস্থা পরখ করে দেখেছেন। মূলত তাদের রিপোর্টের ওপর ভিত্তি করেই প্রোটিয়া ক্রিকেট বোর্ড বাংলাদেশ সফরের চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে।

সূচি অনুযায়ী, আগামী ১৬ অক্টোবর ঢাকায় পা রাখবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। মিরপুরে ২১ অক্টোবর মাঠে গড়াবে সিরিজের প্রথম টেস্ট।  দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ২৯ অক্টোবর, চট্টগ্রামে। ৩ নভেম্বর প্রোটিয়ারা বাংলাদেশ ছেড়ে যাবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম