Logo
Logo
×

খেলা

ক্যারিয়ারের ১৩তম শতক মুমিনুলের, লাঞ্চে বাংলাদেশ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৬ পিএম

ক্যারিয়ারের ১৩তম শতক মুমিনুলের, লাঞ্চে বাংলাদেশ

ভারত সফরের টেস্ট সিরিজে প্রথম ম্যাচে ২৮০ রানের বড় ব্যবধানে হার বাংলাদেশের। বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় টেস্টেও খুব বেশি সুবিধাজনক অবস্থায় নেই সফরকারীরা। এরপরও টাইগার সমর্থকদের কাছে ‘প্রাপ্তি’ হয়ে এলেন মুমিনুল হক। কানপুরে চতুর্থ দিনে লাঞ্চ বিরতির আগে শতকের দেখা পেয়েছেন তিনি।

ভারতীয় দর্শক, রোহিত শর্মা-বিরাট কোহলির মতো ঠাঁসা তারকা ক্রিকেটারদের ভিড়ে অনেকটাই কোণঠাসা বাংলাদেশ। ঘরের মাঠে ভারত যে কোনো প্রতিপক্ষের চেয়ে শক্তিশালী। বাংলাদেশের চেয়ে ঢের এগিয়ে তো বটেই।  প্রতিকূলতার মধ্যে দাঁতে দাঁত চেপে নিজেকে মেলে ধরলেন মুমিনুল হক।

কানপুর টেস্টের চতুর্থ দিনের প্রথম সেশনে নিজের টেস্ট ক্যারিয়ার ১৩তম সেঞ্চুরি তুলে নিলেন অভিজ্ঞ এই ক্রিকেটার। ইনিংসের ৬৬তম ওভারে অশ্বিনকে চার মেরে ১৭৩ বলে তিন অঙ্গের ম্যাজিক ফিগার স্পর্শ করলেন বাঁহাতি এই ব্যাটার।  


১৯৮৪ সালের পর কানপুরে এটি সফরকারী কোনো ব্যাটারের দ্বিতীয় কোনো সেঞ্চুরি।এর আগে ২০০৪ সালে এই ভেন্যুতে সেঞ্চুরি পেয়েছিলেন দক্ষিণ আফ্রিকার অ্যান্ড্রু হল। আর ভারতের মাটিতে দ্বিতীয় বাংলাদেশি ব্যাটার হিসেবে সেঞ্চুরি করেছেন মুমিনুল।  তার আগে ২০১৭ সালে ভারতের মাটিতে সেঞ্চুরি করেছিলেন মুশফিকুর রহিম।

লাঞ্চ বিরতির আগ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬৬ ওভার শেষে ৬ উইকেটে ২০৫ রান।  ১৭৬ বলে ১০২ রানে অপরাজিত আছেন মুমিনুল। তার সঙ্গে মিরাজের অবদান ২৬ বলে ৬* রান।  

প্রথম সেশনে মুশফিকুর রহিম, লিটন দাস এবং সাকিব আল হাসানের উইকেট হারিয়েছে বাংলাদেশ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম