Logo
Logo
×

খেলা

সাকিবের নিরাপত্তা নিয়ে যা বললেন ক্রীড়া উপদেষ্টা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪১ পিএম

সাকিবের নিরাপত্তা নিয়ে যা বললেন ক্রীড়া উপদেষ্টা

সাকিব আল হাসান ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ/ফাইল ছবি

অক্টোবরে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ দিয়ে টেস্ট ক্রিকেটকে বিদায় বলার ঘোষণা দিয়েছেন সাকিব আল হাসান। তবে সে সিরিজে তার খেলা হবে কিনা সেটা আদৌ নিশ্চিত নয়। কারণ ‘দেশের পরিস্থিতির’ দিকে ইঙ্গিত করে নিজের ‘নিরাপত্তা’ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন সাকিব। এবার তার নিরাপত্তার বিষয়টি নিয়ে গণমাধ্যমে কথা বলেছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ।

গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকার পতনের আগে থেকেই বিদেশি লিগে খেলার কারণে দেশের বাইরে অবস্থান করছিলেন সাকিব। আওয়ামী লীগ সরকার ক্ষমতাচ্যুত হওয়ার পর আর দেশে ফেরেননি দলটির সাবেক এই সংসদ সদস্য। এর মধ্যে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে এক গার্মেন্টকর্মীকে হত্যার অভিযোগে তার বিরুদ্ধে মামলা হয়েছে।

এসবের ফলে আপাতত দেশে ফেরার ব্যাপারে অনিশ্চিত সাকিব। তিনি নিরাপত্তার ব্যাপারে সুনিশ্চিত হয়ে তবেই দেশে ফেরার পক্ষে।

রোববার (২৯ সেপ্টেম্বর) এ প্রসঙ্গে গণমাধ্যমের সঙ্গে আলাপে ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ বলেন, ‘সাকিব আল হাসানকে জনগণগত জায়গা থেকে নিরাপত্তা দেওয়া কঠিন। খেলোয়াড় হিসেবে নিরাপত্তা দেওয়া হবে।’

এদিকে সাকিবের বিরুদ্ধে হত্যা মামলার বিষয়ে ক্রীড়াঙ্গনের অভিভাবকের ভাষ্য, ‘হত্যা মামলায় জড়িত থাকার বিষয়টি মন্ত্রণালয় তদন্ত করে দেখছে।’

এর আগে সাকিব আল হাসানের মামলার বিষয়ে একাধিকবার কথা বলেছেন আইন উপদেষ্টা আসিফ নজরুল। সাকিবকে হত্যা মামলায় আপাতত গ্রেফতার করা হবে না বলে ইঙ্গিত দিয়েছিলেন তিনি।

প্রসঙ্গত, সাকিব এখন ভারতের কানপুরে বাংলাদেশ দলের সঙ্গে অবস্থান করছেন। সেখানে স্বাগতিকদের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে অংশ নিচ্ছে বাংলাদেশ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম