Logo
Logo
×

খেলা

ইউসুফও সরে দাঁড়ালেন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৬ পিএম

ইউসুফও সরে দাঁড়ালেন

মোহাম্মদ ইউসুফ

দুঃসময় পার করছে পাকিস্তানের ক্রিকেট। এই অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে নানা রকম উদ্যোগ নিচ্ছে পিসিবি। তবে সেই উদ্যোগের মাঝ পথেই এবার পাকিস্তান ক্রিকেটের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন সাবেক ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ। পাকিস্তানের নির্বাচক পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন এই কিংবদন্তি।

রোববার ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগের সিদ্ধান্তের ঘোষণা দেবেন সাবেক এই ব্যাটিং মাস্টার। যা নিয়ে এক্সে তিনি লিখেছেন, ‘আমি ব্যক্তিগত কারণে পাকিস্তান ক্রিকেট দলের নির্বাচক হিসাবে আমার পদত্যাগ ঘোষণা করছি। এই দলে কাজ করা আমার জন্য একটি বিশেষ সুযোগ ছিল। আমি পাকিস্তান ক্রিকেটের উন্নয়ন ও সাফল্যে অবদান রাখতে পেরে গর্বিত।’

তিনি আরও বলেন, ‘আমাদের খেলোয়াড়দের প্রতিভা এবং চেতনার প্রতি আমার অগাধ বিশ্বাস আছে। আমাদের টিমকে শুভকামনা জানাই যেহেতু তারা সাফল্য পেতে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।’

গতির ঝড় তুলতে ভারতীয় দলে ‘রোলস রয়েস’, কে এই সিমার

প্রাক্তন কিংবদন্তি বর্ণাঢ্য ক্যারিয়ারে ৯০টি টেস্ট, ২৮৮টি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টিতে পাকিস্তানের প্রতিনিধিত্ব করেছেন। ২০২৪ সালের মার্চ মাসে নির্বাচক হিসাবে নিযুক্ত হন। তিনি ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তানি দল নির্বাচন করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

এর আগে সবশেষ বিশ্বকাপে পাকিস্তানের ভরাডুবির পর নির্বাচক প্যানেলে পরিবর্তন আনে পিসিবি। পুরো টিম ম্যানেজমেন্ট ঢেলে সাজানো হয়। সরিয়ে দেওয়া হয় ওয়াহাব রিয়াজকে। তবে টিকে যান ইউসুফ। তবে সম্প্রতি বাংলাদেশের বিপক্ষে টেস্টে ধবলধোলাই হওয়ার পর তার নির্বাচন নিয়ে প্রশ্ন উঠে। সেই প্রশ্নের উত্তর মেলার আগেই পদত্যাগের ঘোষণা দিয়েছেন ইউসুফ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম