Logo
Logo
×

খেলা

বাংলাদেশকে হারাতে ১৫৬ কিমি গতির বোলারকে ক্যাম্পে ডেকেছে ভারত

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫০ পিএম

বাংলাদেশকে হারাতে ১৫৬ কিমি গতির বোলারকে ক্যাম্পে ডেকেছে ভারত

মায়াঙ্ক যাদব

চলছে ভারত-বাংলাদেশ দ্বিতীয় ও শেষ টেস্ট। যেই সিরিজ শেষে মাঠে গড়াবে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। যা সামনে রেখেই এখন প্রস্তুত হচ্ছে ভারত। আর এই সিরিজে বাংলাদেশকে হারাতে সবচেয়ে দ্রুত গতির বোলার মায়াঙ্ক যাদবকে ক্যাম্পে ডেকেছে ভারত। যিনি সবশেষ আইপিএলে ঘণ্টায় ১৫৬.৭ কিমি গতিতে বল করেছেন।

আইপিএলে গতিতে ঝড় তুলে আলোচনায় আসেন মায়াঙ্ক। যেখানে প্রথম ম্যাচে ৬ উইকেট নিয়ে হইচই ফেলে দিয়েছিলেন তিনি। এর পর এই পেসারকে জাতীয় দলে খেলানোরও দাবি উঠেছিল। তবে সে সময় তিনি চোটে পড়লে সেটা আর হয়ে উঠেনি। তবে এখন তিনি ফিট আছেন। আর তাকে ডাকা হয়েছে বাংলাদেশ সিরিজ সামনে রেখে টি-টোয়েন্টি ক্যাম্পে। ধারণা করা হচ্ছে, ভারতের স্কোয়াডেও রাখা হবে তাকে।

বিসিসিআইয়ের এক সূত্রের বরাত দিয়ে টাইমস অফ ইন্ডিয়া জানিয়েছে, ‘নির্বাচকরা দেখতে আগ্রহী তিনি (মায়াঙ্ক যাদব) আন্তর্জাতিক ক্রিকেটের জন্য কতটা প্রস্তুত। সামনে দীর্ঘ টেস্ট মৌসুমের আগে, নির্বাচকরা বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে নতুন মুখ চেষ্টা করতে আগ্রহী।’

বাংলাদেশের বিপক্ষে সিরিজে অভিষেকও হতে পারে মায়াঙ্কের। কেননা, আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের হয়ে খেলার সময় মায়াঙ্কের দলে কাজ করেছেন ভারতের বর্তমান কোচ গৌতম গম্ভীর ও বোলিং কোচ মরনে মরকেল। ফলে মায়াঙ্ককে খুব কাছে থেকে দেখেছেন দু’জনে। যা জাতীয় দলে অভিষেকের ক্ষেত্রে কাজে লাগতে পারে।

উল্লেখ্য, বাংলাদেশের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে ৬ অক্টোবর। এরপর ৯ ও ১২ অক্টোবর সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু হচ্ছে ১৬ অক্টোবর।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ভারত সিরিজ ২০২৪


আরও পড়ুন

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম