Logo
Logo
×

খেলা

শান্ত-মুমিনুল জুটিতে প্রতিরোধের বার্তা দিয়ে লাঞ্চে বাংলাদেশ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৮ পিএম

শান্ত-মুমিনুল জুটিতে প্রতিরোধের বার্তা দিয়ে লাঞ্চে বাংলাদেশ

বাংলাদেশ-ভারত টেস্ট

কানপুরে ঘুরে দাঁড়ানোর টেস্টে সাবধানী শুরু করলেও হঠাৎই খেই হারায় বাংলাদেশ। ২৬ রানে প্রথম উইকেট হারানোর পর ২৯ রানে হারিয়ে বসে দ্বিতীয় উইকেট। বাংলাদেশের দুই ওপেনার জাকির হাসান ও সাদমান ইসলামকে ফিরিয়ে চেপে ধরেন আকাশ দীপ সিং। তবে সেই চাপ বেশ দক্ষতার সঙ্গেই সামলাচ্ছে মুমিনুল হক ও অধিনায়ক নাজমুল শান্ত। লাঞ্চের আগে আর কোনো উইকেট হারায়নি বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৭৪ রান। ১৭ ও ২৮ রানে উইকেটে আছেন মুমিনুল হক ও অধিনায়ক নাজমুল শান্ত। তাদের ব্যাটেই প্রতিরোধ গড়ছে বাংলাদেশ।

এদিন ব্যাট করতে নেমে সাবধানী শুরু করেছিল বাংলাদেশ। শুরু থেকেই দেখেশুনে সতর্ক হয়ে খেলছিলেন বাংলাদেশের দুই ওপেনার জাকির হাসান ও সাদমান ইসলাম। তাতে উইকেট পেতে ধুঁকতে হচ্ছিল ভারতীয় বোলারদের। এর মাঝে হঠাৎই ছন্দপতন। দলীয় ২৬ রানে ফিরতে হয় জাকিরকে। ২৪ বল খেললেও কোনো রান করতে পারেননি তিনি। জাকিরকে স্লিপে যশস্বী জয়সওয়ালের ক্যাচ বানিয়ে শূন্য রানে ফেরান আকাশ দীপ। খানিক পর সাদমানকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন আকাশ।

আম্পায়ার আউট না দিলেও অধিনায়ক রোহিতকে রাজি করিয়ে রিভিউ নেন তিনি। আর তাতেই সাদমানকে ফিরতে হয় সাজঘরে। ৩৬ বলে ২৪ রানে থামতে হয় সাদমানকে। এরপর দু’দফা রিভিউ নিয়েছে ভারত। ফিরতে পারত নাজমুল শান্ত ও মুমিনুল হক। তবে ভারত রিভিউ নিলেও তাতে বেঁচে যান দু’জনে। 

এর আগে, কানপুর টেস্টে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। ঘুরে দাঁড়াতে একাদশে দুটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। ভারত অবশ্য চেন্নাই টেস্টের একাদশেই আস্থা রেখেছে। কানপুরের কন্ডিশন বিবেচনায় নিয়ে দুই পেসার নাহিদ রানা ও তাসকিন আহমেদের পরিবর্তে সুযোগ পেয়েছেন খালেদ আহমেদ ও তাইজুল ইসলাম।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ভারত সিরিজ ২০২৪


আরও পড়ুন

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম