Logo
Logo
×

খেলা

২৪ বল খেলে রান না করেই ফিরলেন জাকির

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৬ এএম

২৪ বল খেলে রান না করেই ফিরলেন জাকির

জাকির হাসান

ঘুরে দাঁড়ানোর কানপুর টেস্টে টসে হেরে ব্যাট করতে নেমে সাবধানী শুরু করেছিল বাংলাদেশ। শুরু থেকেই দেখেশুনে সতর্ক হয়ে খেলছিলেন বাংলাদেশের দুই ওপেনার জাকির হাসান ও সাদমান ইসলাম। তাতে উইকেট পেতে ধুঁকতে হচ্ছিল ভারতীয় বোলারদের। এর মাঝে হঠাৎই ছন্দপতন। দলীয় ২৬ রানে ফিরতে হয় জাকিরকে।

এই ব্যাটার এদিন ছিলেন অতি রক্ষণাত্মক। উইকেটে ২৪ বল মোকাবেলা করেও শেষ পর্যন্ত কোনো রান না করেই সাজঘরে ফিরতে হয়েছে তাকে। জাকিরকে স্লিপে যশস্বী জয়সওয়ালের ক্যাচ বানিয়ে শূন্য রানে ফেরান আকাশ দীপ। দলীয় ২৬ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ।

এর আগে, কানপুর টেস্টে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। ঘুরে দাঁড়াতে একাদশে দুটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। ভারত অবশ্য চেন্নাই টেস্টের একাদশেই আস্থা রেখেছে।

কানপুরের কন্ডিশন বিবেচনায় নিয়ে দুই পেসার নাহিদ রানা ও তাসকিন আহমেদের পরিবর্তে সুযোগ পেয়েছেন খালেদ আহমেদ ও তাইজুল ইসলাম। অর্থাৎ একজন পেসার কমিয়ে স্পিনে জোর দিয়েছে বাংলাদেশ। অর্থাৎ ২ পেসার ও তিন স্পিনার দিয়ে বোলিং আক্রমণ সাজিয়েছে বাংলাদেশ। অন্যদিকে ভারতের একাদশ সাজানো হয়েছে তিন পেসার ও দুই স্পিনারে।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ভারত সিরিজ ২০২৪


আরও পড়ুন

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম