Logo
Logo
×

খেলা

লংকান ব্যাটারের বিশ্বরেকর্ড

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৫ এএম

লংকান ব্যাটারের বিশ্বরেকর্ড

কামিন্দু মেন্ডিস

নিউজিল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারের অষ্টম টেস্ট খেলতে নেমে বিশ্বরেকর্ড গড়েছেন কামিন্দু মেন্ডিস। ক্যারিয়ারে এখন পর্যন্ত খেলা প্রতিটি টেস্টেই অন্তত একটি পঞ্চাশোর্ধ ইনিংস খেলেছেন এই ব্যাটার। তাতেই বিশ্বরেকর্ড গড়া হয়ে গেছে মেন্ডিসের।

এই রেকর্ডে মেন্ডিস পেছনে ফেলেছেন পাকিস্তানের মিডল অর্ডার ব্যাটার সৌদ শাকিলকে। অভিষেকের পর টানা ৭ টেস্টের প্রতিটিতে একটি ফিফটি প্লাস ইনিংস খেলেছিলেন তিনি। এবার কিউইদের বিপক্ষে গল টেস্টে ফিফটি হাঁকিয়ে শাকিলকে ছাড়িয়ে রেকর্ড গড়েছেন মেন্ডিস।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে ব্যাট করতে নেমে প্রথম দিনে ৩ উইকেটে ৩০৬ রান করেছে স্বাগতিক শ্রীলংকা। যেখানে অ্যাঞ্জেলো ম্যাথিউস ৭৮ ও কামিন্দু মেন্ডিস ৫১ রানে অপরাজিত আছেন। আর এই ফিফটি পেরোনো ইনিংসের সুবাদেই রেকর্ড বইয়ে নাম তুলেছেন মেন্ডিস। এ নিয়ে অভিষেক থেকে শুরু করে টানা আট টেস্টেই ফিফটি প্লাস ইনিংস খেললেন ২৬ বছর বয়সী এই বাঁ-হাতি ব্যাটসম্যান।

এর আগে কামিন্দু টানা ফিফটির এই কীর্তিতে পেছনে ফেলেছেন ভারতের সুনীল গাভাস্কার, ওয়েস্ট ইন্ডিজের বাসিল বুচার, পাকিস্তানের সাঈদ আহমেদ ও নিউজিল্যান্ডের বার্ট সাটক্লিফের মতো বড় তারকাদের। সাবেক এই ৪ জনের নামেই প্রথম ছয় টেস্টে ফিফটি প্লাস ইনিংস খেলার কীর্তি ছিল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম