Logo
Logo
×

খেলা

ক্রিকেটকে বিদায় জানালেন ব্রাভো

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৭ এএম

ক্রিকেটকে বিদায় জানালেন ব্রাভো

ডোয়াইন ব্রাভো

আন্তর্জাতিক ক্রিকেটের পাঠ চুকিয়েছেন বহু আগে। নাম লিখিয়েছেন কোচিংয়েও। তবে ক্রিকেটের প্রতি গভীর অনুরাগ তাকে আটকে রেখেছিল ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের ২২ গজে। সেই অধ্যায়ও শেষ হয়ে গেলো অবশেষে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) দীর্ঘ খেলোয়াড়ি জীবনের পাঠ চুকালেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো।

আগেই জানিয়েছিলেন, সিপিএলেই ক্যারিয়ারের শেষ টানবেন ৪১ ছুঁইছুই এই অলরাউন্ডার। তবে লিগের মাঝ পথেই থামতে হয়েছে তাকে। মঙ্গলবার ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে সেন্ট লুসিয়া কিংসের বিপক্ষে ম্যাচের সপ্তম ওভারে ফাফ দু প্লেসির ক্যাচ নিতে গিয়ে চোট পান ব্রাভো। এরপর আর বোলিং না করে ব্যাটিংয়ে নামেন ১১ নম্বরে। কিন্তু দুটি বল খেলার পর আবার বাইরে চলে যেতে বাধ্য হন ব্রাভো।

মাঠ ছেড়ে বের হওয়ার পর জানা যায়, এটাই ব্রাভোর শেষ ম্যাচ। এই ম্যাচ দিয়েই সিপিএলের সবচেয়ে গৌরবময় অধ্যায়ের সমাপ্তি হলো ব্রাভোর। সিপিএলে সর্বোচ্চ পাঁচবার শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন তিনি। ত্রিনবাগোর হয়েই জিতেছেন তিনবার। অধিনায়ক হিসেবে চারবার।

সিপিএলে ১০৭ ম্যাচে ১২৯ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারি বোলার তিনি। ব্যাট হাতে রান করেছেন ১২৯.৩৩ স্ট্রাইক রেটে ১ হাজার ১৫৫। ১০০ উইকেট ও ১ হাজার রানের ‘ডাবল’ সিপিএলে এখনও পর্যন্ত নেই আর কারও। এমন একজনকে তাই মনে রাখার মতো একটা বিদায় দিয়েছে দল। ম্যাচ শেষে ব্রাভোকে মাঠে বিদায়ী সম্ভাষণ জানিয়েছে দু’দলের ক্রিকেটাররা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম