Logo
Logo
×

খেলা

পাইপলাইন মজবুতে ঘরোয়া ক্রিকেটে নজর দিতে বললেন ফখর

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৪ পিএম

পাইপলাইন মজবুতে ঘরোয়া ক্রিকেটে নজর দিতে বললেন ফখর

ফখর জামান

আন্তর্জাতিক ক্রিকেটে সময়টা মোটেও ভালো যাচ্ছে না পাকিস্তানের। একের পর এক ব্যর্থতায় কঠোর সমালোচনার মধ্যে দিতে যেতে হচ্ছে পাকিস্তান দলকে। এই অবস্থায় তাই আসন্ন চ্যাম্পিয়নস ট্রফি সামনে রেখে ঘরোয়া ক্রিকেট থেকে জাতীয় দলে প্রতিভাবান ক্রিকেটার খোঁজায় দৃষ্টি দিয়েছে পিসিবি। 

বিষয়টির প্রতি সমর্থন জানিয়েছেন দলটির তারকা ক্রিকেটার ফখর জামান। তবে পাইপলাইন মজবুতে বোর্ডকে দীর্ঘ মেয়াদি পরিকল্পনা নেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

ঘরোয়া ক্রিকেটারদের নিয়ে চ্যাম্পিয়নস ওয়ানডে কাপ প্রতিযোগিতার আয়োজন চলমান রয়েছে পিসিবির। যেখানে পারফর্ম করে নজরে আসছেন অনেকেই। আর এমন আয়োজন ব্যাকআপ ক্রিকেটার তৈরি করবে বলে বিশ্বাস করেন ফখর। তবে তার মতে, এই আয়োজন হতে হবে দীর্ঘ মেয়াদে।

ফখর বলেন, ‘আমি মনে করি এই টুর্নামেন্টগুলি নিয়মিত ৩-৪ বছর ধরে হলে উপকারী হবে। তারপর আপনি দেখতে পাবেন পাকিস্তানের কতজন ব্যাকআপ খেলোয়াড় তৈরি হয়েছে।’

ঘরোয়া ক্রিকেটে ঘন ঘন পরিবর্তন নিয়েও বিরক্তি প্রকাশ করেছেন ফখর। বলেন, ‘এটা আমাদের দুর্ভাগ্য যে ঘরোয়া কাঠামো প্রতি বছর পরিবর্তিত হয়। এই বছর একটি কাঠামো, তো পরের বছর ভিন্ন কাঠামো। খেলোয়াড়রা যখন নিজেদের মধ্যে কথা বলে, তখন আমরা বলি যে ঘরোয়া কাঠামো যদি ৫-৬ বছর স্থিতিশীল থাকে, সে যেই কাঠামোই হোক না কেন, এটা আমাদের ক্রিকেটারদের উপকারে আসবে।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম