Logo
Logo
×

খেলা

এমবাপ্পের টানা চারে রিয়ালের রেকর্ড

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৯ এএম

এমবাপ্পের টানা চারে রিয়ালের রেকর্ড

কিলিয়ান এমবাপ্পে

লা লিগায় রিয়ালের জার্সি গায়ে জড়িয়ে শুরুতে গোল না পাওয়ায় সমালোচিত হতে হলেও এখন জবাব দিচ্ছেন কিলিয়ান এমবাপ্পে। এ নিয়ে লা লিগায় টানা তিন ম্যাচে গোল করেছেন ফরাসি সুপারস্টার। চ্যাম্পিয়নস লিগ মিলিয়ে যা টানা চার ম্যাচ। এ সময়ে রিয়ালের জার্সিতে ৫ গোল করেছেন এমবাপ্পে। তাতে রেকর্ড হয়েছে রিয়ালেরও।

লা লিগায় গত রাতে এস্পানিওলের বিপক্ষে রিয়ালের ৪–১ ব্যবধানে জেতা ম্যাচে পেনাল্টি থেকে গোল করেছেন এমবাপ্পে। এ জয়ে টানা ৩৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়ল রিয়াল। যেখানে ২৮ জয় ও ১০ ড্র টি। 

এ জয়ে রিয়াল মাদ্রিদ স্পর্শ করল রিয়াল সোসিয়েদাদের রেকর্ড। ১৯৭৯ থেকে ১৯৮০ সালের মধ্যে লিগে ৩৮ ম্যাচ অপরাজিত (২২ জয়, ১৬ ড্র) ছিল সোসিয়েদাদ। স্পেনের শীর্ষ লিগে টানা অপরাজিত থাকার রেকর্ডটা বার্সেলোনার। ২০১৭ থেকে ২০১৮ সালের মধ্যে ৪৩ ম্যাচ অপরাজিত (৩৪ জয়, ৯ ড্র) ছিল কাতালান দলটি।

 এস্পানিওলের বিপক্ষে প্রথমার্ধে অবশ্য গোল পায়নি রিয়াল। দ্বিতীয়ার্ধে উল্টো এক গোল হজম করে বসে রিয়াল। থিবু কর্তোয়ার পায়ে লেগে বল জালে জড়ালে এগিয়ে যায় এস্পানিওল। ৫৪ মিনিটে হজম করা ওই গোলের পর ৫৮ মিনিটে রিয়ালকে সমতায় ফেরান কারভাহাল। এরপর ৭৫ মিনিটে গোল করেন রদ্রিগো। এর তিন মিনিট যেতেই স্কোরশিটে নাম লেখান ভিনিসিয়ুস। রিয়ালের হয়ে শেষটা করেন এমবাপ্পে। ৯০ মিনিটে পাওয়া পেনাল্টি থেকে স্কোরশিটে নাম লেখান এমবাপ্পে।

এ জয়ে ৬ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের ২ নম্বরে আছে রিয়াল। এক ম্যাচ কম খেলে ১৫ পয়েন্ট নিয়ে সবার উপরে বার্সা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম