Logo
Logo
×

খেলা

গিলকে কোহলির পাশে বসালেন হাসান

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০২ পিএম

গিলকে কোহলির পাশে বসালেন হাসান

শুভমান গিল ও হাসান মাহমুদ

চেন্নাই টেস্টে শুভমান গিলকে শূন্য রানে সাজঘরের পথ ধরিয়েছেন হাসান মাহমুদ। লেগ সাইড দিয়ে বের হয়ে যাওয়া বল খেলতে গিয়ে লিটন দাসের হাতে জমা পড়েন এই ব্যাটার। আর তাতেই এক রেকর্ড গড়া হয়ে গেছে তার। নাম লিখিয়ে ফেলেছেন বিরাট কোহলির পাশে। তবে সেই রেকর্ডটা গৌরবের নয় বরং লজ্জার।

এর আগে এক ক্যালেন্ডার বছরে টেস্টে তিন বার এর বেশিবার শূন্য রানে আউট হওয়ার রেকর্ড ছিল বিরাট কোহলি, মহিন্দর অমরনাথ, মনসুর আলী খান পতৌদির। তাদের দলেই এবার নাম লিখেছেন শুভমান গিল।

ভারতের বাবর গিল, সামাজিক মাধ্যমে সমালোচনার ঝড়

এক বছরে ঘরের মাঠে টেস্ট ক্রিকেটে ন্যূনতম তিনবার শূন্য রানে আউট হওয়া ষষ্ঠ ব্যাটসম্যান গিল। কোহলি ২০২১ সালে ভারতে অনুষ্ঠিত টেস্টে তিনবার শূন্য রানে আউট হয়েছিলেন। 

এ তালিকায় আরও আছেন ভারতের সাবেক অধিনায়ক মনসুর আলী খান পতৌদি (১৯৬৯ সাল), দিলীপ ভেংসরকার (১৯৭৯), মহিন্দর অমরনাথ (১৯৮৩) ও বিনোদ কাম্বলি (১৯৯৪)। তবে এ তালিকায় সবচেয়ে বেশিবার শূন্য রানে আউট হওয়া ব্যাটসম্যান অমরনাথ। সেই বছর তার ছিল ৫ ডাক। 

চলতি বছরে ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে গিল দুবার শূন্য রানে আউট হন। প্রথমবার শূন্য রানে ফেরেন হায়দরাবাদ টেস্টে, পরেরটি রাজকোট টেস্টে। আর আজ বাংলাদেশের বিপক্ষে আরও একবার শূন্য রানে ডাক মেরে এই রেকর্ড গড়েন গিল।

এমন দিনে অবশ্য সমালোচিত হতে হচ্ছে তাকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে গিলকে পাকিস্তানের বাবর আজমের সঙ্গে তুলনা করা হচ্ছে। কেননা, সম্প্রতি ব্যাট হাতে ধুঁকতে হচ্ছে বাবরকেও।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ভারত সিরিজ ২০২৪


আরও পড়ুন

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম