Logo
Logo
×

খেলা

২০০ পেরোল ভারত, ভয় ধরাচ্ছেন অশ্বিন-জাদেজা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৮ পিএম

২০০ পেরোল ভারত, ভয় ধরাচ্ছেন অশ্বিন-জাদেজা

অশ্বিন

চেন্নাইয়ে স্বাগতিক ভারতকে চেপে ধরেছিল বাংলাদেশ। ৩৪ রানে ৩ উইকেট তুলে নেওয়ার পর ১৪৪ রানে তুলে নিয়েছিল ৬ উইকেট। পেয়ে গিয়েছিল ভারতের লেজের দেখা। তবে সেখান থেকে দলকে টেনে তোলার দায়িত্ব নিয়েছেন অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন ও রবিন্দ্র জাদেজা। এই দুই ব্যাটারে দলীয় রান ২০০ পেরিয়েছে ভারত।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৬ উইকেটে ২০৮ রান। আগ্রাসী ব্যাটিংয়ে ফিফটির পথে রয়েছেন অশ্বিন।

এদিন টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ইনিংসের ষষ্ঠ ওভারের প্রথম বলেই রোহিতকে সাজঘরের পথ ধরান হাসান মাহমুদ। দারুণ এক ডেলিভারিতে ভারতীয় অধিনায়ককে পরাস্ত করেন তিনি। ১৯ বলে ৬ রান করেন রোহিত। ১৪ রানে প্রথম উইকেট হারায় ভারত।

পরের ওভারে এসে সাজঘরের পথ ধরান শুভমান গিলকে। ৮ বলে শূন্য রান করে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরতে হয় গিলকে। খানিক পর বিরাট কোহলিকেও নিজের শিকারে পরিণত করেন হাসান। হাসানের বল বুঝতে না পেরে ৬ রানে উইকেটের পেছনে লিটনের হাতে ক্যাচ তুলে দেন সময়ের তারকা ব্যাটার কোহলি। তাতে ৩৪ রানে ৩ উইকেট হারিয়ে বড়সড় ধাক্কা খায় ভারত। এরপর আর কোনো উইকেট না হারিয়ে ৮৮ রানে প্রথম সেশন শেষ করে ভারত।

দ্বিতীয় সেশনে আরও তিনটি উইকেট হারায় ভারত। হাসান মাহমুদের সঙ্গে উইকেট তোলায় যোগ দেন নাহিদ রানা ও মেহেদী হাসান মিরাজ। তাতে ১৪৪ রানে ৬ উইকেট হারিয়ে মহা বিপদে পড়ে ভারত। শঙ্কা জাগে ২০০ এর নিচে অলআউট হওয়ার। তবে সেই শঙ্কা বেশ দক্ষতার সঙ্গেই দূর করেছেন অশ্বিন-জাদেজা জুটি।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ভারত সিরিজ ২০২৪


আরও পড়ুন

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম