Logo
Logo
×

খেলা

অবসর ভাঙা নিয়ে আফ্রিদিকে খোঁচা রোহিতের

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১৫ পিএম

অবসর ভাঙা নিয়ে আফ্রিদিকে খোঁচা রোহিতের

ছবি : সংগৃহীত

অবসর প্রসঙ্গে ভারত জাতীয় দলের টেস্ট অধিনায়ক রোহিত শর্মা বলেছেন, এখনকার দিনে অবসর শব্দটাই মজায় পরিণত হয়েছে। বিশ্ব ক্রিকেটে এখন ক্রিকেটাররা অবসর ঘোষণার পর আবার খেলতে আসেন, কিন্তু সেটি ভারতে হয় না। আমি অনেক দেশের ক্রিকেটারকেই দেখি— অবসরের পর আবার ইউটার্ন নিয়ে ফের খেলতে আসেন। ফলে বোঝাও যায় না যে, আদৌ কোন ক্রিকেটার কখন অবসর নিচ্ছেন ।

টি২০ বিশ্বকাপ জয়ের পরই রোহিত শর্মা ঘোষণা করে দিয়েছিলেন যে, আন্তর্জাতিক অঙ্গনে এই ফরম্যাটে তিনি আর ক্রিকেট খেলবেন না। অর্থাৎ দেশের হয়ে টি২০ বিশ্বকাপ ক্যাবিনেটে রেখেই বিদায় নেন হিটম্যান। যদিও আইপিএলে নিজের স্কিল দেখাবেন স্বমহিমাতেই। রোহিত শর্মার টি২০ ফরম্যাট থেকে অবসরের ঘোষণার সঙ্গে সঙ্গেই আরও দুঃসংবাদ আসে ভারতীয় ক্রিকেটে। বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজাও বিশ্বকাপ জয়ের আনন্দ কিছুটা ম্লান করে দিয়ে টি২০ ফরম্যাটে অবসরের ঘোষণা দেন। তারা তিনজনই টি২০ বিশ্বকাপ জিতে এই ফরম্যাটের ক্রিকেটকে গুডবাই জানানোর সিদ্ধান্ত নেন। 

এবার নিজের অবসরের সিদ্ধান্ত নিয়েই ফের আরেকবার মুখ খুললেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। বাংলাদেশ সিরিজ শুরুর আগেই তিনি খোঁচা দিলেন অন্য দেশের ক্রিকেটারদেরও।

আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে দেখা যায়, ক্রিকেটাররা একবার অবসর ঘোষণা করেও বারবার ফিরে আসেন সেই ফরম্যাটে। বিষয়টি অনেকটা ছেলেখেলার পর্যায় নামিয়ে আনেন। কিন্তু ক্রিকেট খেলাকে সম্মান করলে সত্যিকারের ক্রিকেটাররা সেই কাজটা কখনই করতে পারেন না। রোহিত শর্মার বক্তব্য অন্তত তেমনটিই। শহিদ আফ্রিদিদের মতো বারবার অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার পদ্ধতি একেবারেই না পছন্দ মুম্বাইকর ব্যাটারের।

উল্লেখ্য, ১৫৯টি টি২০ ম্যাচে ভারতীয় দলের জার্সিতে প্রতিনিধিত্ব করেছেন রোহিত শর্মা। করেছেন ৪২৩১ রান। ভারতের হয়ে এই ফরম্যাটে সর্বোচ্চ রানের মালিকও তিনি। দেশের হয়ে করেছেন ৫টি শতরান এবং ৩২টি অর্ধশত রান। এর মধ্যে রয়েছে ২০০৭ টি২০ বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানের বিপক্ষে ১৬ বলে ৩০ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। এ ছাড়া এবারের টি২০ বিশ্বকাপেও অজিদের দুর্মুষ করেছিলেন হিটম্যানই। পাশাপাশি এবারের বিশ ওভারের বিশ্বকাপে ভারতের হয়ে সর্বোচ্চ রান স্কোরারও ছিলেন অধিনায়ক রোহিতই।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম