Logo
Logo
×

খেলা

দিল্লির ‘মসনদ’ হারিয়ে পাঞ্জাবে সম্মানিত পন্টিং

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৬ পিএম

দিল্লির ‘মসনদ’ হারিয়ে পাঞ্জাবে সম্মানিত পন্টিং

রিকি পন্টিং

অস্ট্রেলিয়ার ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক রিকি পন্টিং। তার নেতৃত্বে অস্ট্রেলিয়া আইসিসির সবচেয়ে বেশি ট্রফি জিতেছে। 

অস্ট্রেলিয়ান এই কিংবদন্তি সাবেক তারকা ক্রিকেটার গত সাত বছর আইপিএলে দিল্লি ক্যাপিটালসের প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন। 

পন্টিংয়ের নেতৃত্বে ৭ মৌসুমে তিনবার প্লে-অফে খেলে দিল্লি। ২০১৯ ও ২০২১ সালে তারা খেলেছিল প্লে-অফ। ২০২০ সালের আইপিএলে ফাইনালে উঠেও শিরোপার লড়াইয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে হেরে ট্রফি হাতছাড়া করে। 

দীর্ঘদিন দলকে কোচিং করিয়ে কোনো সাফল্য উপহার দিতে না পারায় গত জুলাইয়ে রিকি পন্টিংকে সালাম দিয়ে বিদায় জানায় দিল্লি। 

দিল্লি থেকে বরখাস্ত হওয়া অস্ট্রেলিয়ান এই কিংবদন্তি ক্রিকেটারকে এবার প্রধান কোচের দায়িত্ব দিল বলিউড অভিনেত্রী প্রীতি জিনতার দল পাঞ্জাব কিংস। ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, কয়েক বছরের চুক্তিতে পন্টিং পাঞ্জাবের দায়িত্ব নিতে রাজি হয়েছেন।

আইপিএলের গত আসরে হতাশাজনক পারফরম্যান্সের কারণে প্রধান কোচের দায়িত্ব পালন করা সাবেক ইংলিশ তারকা ট্রেভর বেইলিসকে বরখাস্ত করে পাঞ্জাব কিংস। এ নিয়ে গত সাত মৌসুমে ছয়বার প্রধান কোচ বদল করল পাঞ্জাব।

২০১৪ আসরের পর এখন পর্যন্ত প্লে-অফে উঠতে পারেনি বলিউড অভিনেত্রীর দলটি। ২০১৪ আসরে তারা রানার্সআপ হয়েছিল, এটাই আইপিএলে পাঞ্জাবের সর্বোচ্চ অর্জন। 

প্রসঙ্গত, আইপিএলের উদ্বোধনী আসর ২০০৮ সালে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন পন্টিং। এরপর মুম্বাই ইন্ডিয়ান্সে গিয়ে অধিনায়কও হয়েছিলেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম