Logo
Logo
×

খেলা

জোড়া মাইলফলকের সামনে রোহিত

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪০ পিএম

জোড়া মাইলফলকের সামনে রোহিত

রোহিত শর্মা

আগামী বৃহস্পতিবার ঘরের মাঠে বাংলাদেশের মুখোমুখি হবে ভারতীয় ক্রিকেট দল। টাইগারদের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ শুরুর আগে জোড়া মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা।

টানা তৃতীয়বার এবং অধিনায়ক হিসেবে দ্বিতীয়বার ভারতকে টেস্ট চ্যাম্পিয়নশিপের নেয়ার দ্বারপ্রান্তে আছেন রোহিত। 

দলগত লক্ষ্যের পাশাপাশি এই সিরিজে রোহিত নজর রাখতে পারেন নিজের ব্যক্তিগত রেকর্ডেও। ভারতীয় দলের অধিনায়ক হিসেবে বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজেই গড়তে পারেন নতুন রেকর্ড। ভেঙে দিতে পারেন বীরেন্দ্র শেহবাগের রেকর্ড। হতে পারেন টেস্টে ভারতের হয়ে টেস্টে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ডধারী।

ভারতীয় দলের অধিনায়ক এখনও পর্যন্ত ৫৯টি টেস্ট ম্যাচ খেলেছেন রোহিত। ১০১টি টেস্ট ইনিংসে মেরেছেন ৮৪টি ছক্কা। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি ছয় মারার তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন রোহিত। শীর্ষে রয়েছেন শেহবাগ। তিনি ১০৪টি টেস্টের ১৮০টি ইনিংসে ৯১টি ছয় মেরেছিলেন। আর আটটি ছয় মারতে পারলে শেবাগকে টপকে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে শীর্ষে চলে আসবেন রোহিত।

এখনও পর্যন্ত বিশ্বের তিন জন ক্রিকেটার টেস্ট ক্রিকেটে ১০০টি বা তার বেশি ছক্কা মারতে পেরেছেন। তালিকায় শীর্ষে রয়েছেন বেন স্টোকস। ইংল্যান্ডের অধিনায়ক টেস্টে এখনও পর্যন্ত ১৩১টি ছয় মেরেছেন। দ্বিতীয় স্থানে আছেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালাম। টেস্ট ক্রিকেটে তার ছক্কার সংখ্যা ১০৭টি। 

তৃতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক তারকা অ্যাডাম গিলক্রিস্ট। তিনি ১০০টি ছয় মেরেছেন। রোহিত ভারতের প্রথম ক্রিকেটার হিসাবে টেস্টে ১০০টি ছক্কা মারার নজির গড়তে পারেন। সে জন্য তার প্রয়োজন ১৬টি ছক্কা। 

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ভারত সিরিজ ২০২৪


আরও পড়ুন

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম