Logo
Logo
×

খেলা

‘বাবর কাপুরুষ, ওর পকেট থেকে ১০টা হারিস বের হবে’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৫ এএম

‘বাবর কাপুরুষ, ওর পকেট থেকে ১০টা হারিস বের হবে’

বাবর আজম

আন্তর্জাতিক ক্রিকেটে বাজে সময় পার করছে পাকিস্তান। এই অবস্থা থেকে ঘুরে দাঁড়িয়ে আসন্ন চ্যাম্পিয়নস ট্রফিতে সাফল্য পেতে প্রথমবারের মতো পাঁচটি দল নিয়ে ‘চ্যাম্পিয়ন ওয়ানডে কাপের’ আয়োজন করেছে পাকিস্তান।

যেই দলগুলোর মধ্যে একটির মেন্টর করা হয়েছে পাকিস্তানের সাবেক অধিনায়ক শোয়েব মালিককে। তার দলের নাম স্ট্যালিয়ন্স। যেখানে মোহাম্মদ হারিসের নেতৃত্বে খেলছেন পাকিস্তানের নিয়মিত অধিনায়ক বাবর আজম। যা নিয়েই প্রশ্ন তুলেছেন দেশটির সাবেক ক্রিকেটার বাসিত আলি।

মালিকের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ আনলেন বাসিত আলি

বাকি দলগুলোতে সম্ভাব্য অধিনায়করা নেতৃত্ব দিলেও বাবরকে নেতৃত্ব থেকে বাদ দেওয়া নিয়ে চটেছেন বাসিত। শোয়েব মালিকের এমন সিদ্ধান্ত মেনে নেওয়ায় বাবরকে কাপুরুষ বলছেন তিনি। তার মতে, বাবরের পকেট থেকে এমন ১০টা হারিস বের হবে।

পাকিস্তানের হয়ে ১৯টি টেস্ট ও ৫০ ওয়ানডে খেলা বাসিত বলেন, ‘বাবর আজমের জন্য আমার একটাই আফসোস। সেটি হলো, সবাই অধিনায়ক হয়ে গেছে। কিন্তু শোয়েব মালিক তাকে (বাবর) অধিনায়ক করেননি। তার পরিবর্তে হারিসের হাতে নেতৃত্ব দিয়েছেন। বাবর আজমের পকেট থেকে আপনি ১০টা হারিস বের করতে পারবেন।’

বাসিত আরও বলেন, ‘এটা তার (বাবর) জন্য অনেক বড় অপমান। বাবরও কাপুরুষ। উমর আকমল বা আহমেদ শেহজাদ যেভাবে খেলতে অস্বীকৃতি জানিয়েছিলেন, তারও (বাবর) এমনটা করা উচিত ছিল।’

অবশ্য নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর পর প্রথম ম্যাচেই দলকে জিতিয়ে ম্যাচসেরা হয়েছেন বাবর। ৭৯ বলে ৭৬ রানের ইনিংস খেলে লাইন্সকে ১৩৩ রানের বড় ব্যবধানে হারাতে কার্যকর ভূমিকা রেখেছেন বাবর। তার দিনে তৈয়ব তাহির হুসাইন তালাত ও অধিনায়ক হারিস ফিফটির দেখা পেয়েছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম