Logo
Logo
×

খেলা

কট্টর হিন্দুত্ববাদীদের হুমকি প্রসঙ্গে যা কথা হলো ফারুক-জয় শাহর

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫১ পিএম

কট্টর হিন্দুত্ববাদীদের হুমকি প্রসঙ্গে যা কথা হলো ফারুক-জয় শাহর

বিসিবি সভাপতি ফারুক আহমেদ ও বিসিসিআই সচিব জয় শাহ/ফাইল ছবি

বাংলাদেশ ও ভারতের মধ্যকার টেস্ট সিরিজকে সামনে রেখে উত্তাপ বাড়ছে। মাঠের ক্রিকেট শুরুর আগেই বিশৃঙ্খলার হুমকি দিয়ে রেখেছে ভারতের কট্টর হিন্দুত্ববাদী সংগঠন হিন্দু মহাসভা। তারা বাংলাদেশ-ভারত ম্যাচ বাতিল না করলে পিচ কোপানোর হুমকি দিয়েছেন।

এমন পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআইয়ের সচিব জয় শাহর সঙ্গে নিরাপত্তা ইস্যু নিয়ে আলাপ করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি ফারুক আহমেদ। আলোচনায় জয় শাহ সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন বিসিবি সভাপতি।

জয় শাহর আশ্বাস প্রসঙ্গে বিসিবি সভাপতি বলেন, ‘বিসিসিআইয়ের সচিব জয় শাহ, যিনি আগামী ডিসেম্বরে আইসিসি চেয়ারম্যানের দায়িত্ব নেবেন, তার সঙ্গে কথা হয়েছে আমার। আমাদের উদ্বেগের কথা আমরা জানিয়েছি। তিনি বলেছেন, দ্বিপাক্ষিক সিরিজে এসব হুমকি বড় কোনো ব্যাপার নয়। তার পরও তারা বাংলাদেশ দলের জন্য সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করবেন। আমরাও আশা করি কোনো সমস্যা হবে না।’

প্রসঙ্গত, দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টির সফরে রোববার (১৫ সেপ্টেম্বর) ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) চেন্নাইয়ে শুরু প্রথম টেস্ট। ২৭ ডিসেম্বর কানপুরে দ্বিতীয় টেস্ট শুরু হবে, ৬ অক্টোবর টি-টোয়েন্টি সিরিজ শুরু গোয়ালিয়রে।

এই দুটি ম্যাচেই ঝামেলা পাকানোর হুমকি দিয়ে রেখেছে অখিল ভারত হিন্দু মহাসভা। ১৯১৫ সালে গঠিত ধর্মীয় এই সংগঠনটির দাবি, ম্যাচ দুটি যেন অন্যত্র সরিয়ে নেওয়া হয়। তবে বিসিসিআই সে দাবি কানে তুলছে না।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ভারত সিরিজ ২০২৪


আরও পড়ুন

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম