Logo
Logo
×

খেলা

ভারতে যাওয়ার আগেই শান্তদের জন্য আরেক সুখবর!

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৮ পিএম

ভারতে যাওয়ার আগেই শান্তদের জন্য আরেক সুখবর!

স্বাগতিক পাকিস্তানকে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করে ইতিহাস গড়েছে বাংলাদেশ। নিশ্চিতভাবে এ সাফল্য নাজমুল হোসাইন শান্তদের ভারত সফরে অনুপ্রাণিত করবে। ভারতের বিপক্ষে ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে টেস্ট সিরিজ। 

সেই লক্ষ্যে ভারতে রওনা দেওয়ার আগে শান্তদের জন্য এলো আরেকটি সুখবর। পাকিস্তানে বিরাট অর্জনের স্বীকৃতিতে বড় অঙ্কের বোনাস পাচ্ছেন টাইগাররা। যা সামনে আরও ভালো করতে উদ্বুদ্ধ করবে তাদের।

বিসিবি সূত্রে জানা গেছে, এ বোনাস-পুরস্কারের পরিমাণ ৩ কোটি ২০ লাখ টাকা। শনিবার বিকালে হোটেল ইন্টারকন্টিনেন্টালে শান্ত-মুশফিকদের হাতে এ অর্থ তুলে দেবেন ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে টানা দুই টেস্টে ১০ ও ৬ উইকেটে জয় পায় বাংলাদেশ। এর পর দেশে ফিরে বিমানবন্দরে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন টাইগাররা। 

সিরিজ জেতার পর অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস অধিনায়ক নাজমুল হোসাইন শান্তকে ফোন করে শুভেচ্ছা জানিয়েছিলেন। তখনই পুরো দলের সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছিলেন তিনি। 

যার ধারাবাহিকতায় বৃহস্পতিবার প্রধান উপদেষ্টার বাসভবন যমুনায় ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে দেখা করেন পাকিস্তান সিরিজজয়ী বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। ঐতিহাসিক সিরিজ জেতায় সেখানে পুরো দলকে প্রধান উপদেষ্টা সংবর্ধনা দিয়েছেন। 

সাধারণভাবে বাংলাদেশ ক্রিকেটে একটি বিষয় প্রচলিত আছে যে, সংবর্ধনা মানেই পুরস্কার। প্রধান উপদেষ্টার সংবর্ধনা অনুষ্ঠান ঘিরে এমন আলোচনাই হচ্ছিল। ক্রিকেটাররা হয়তো গাড়ি, বাড়ি, জমি কিংবা টাকা পয়সা পেতে যাচ্ছেন!

কিন্তু পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জেতার পর বাংলাদেশ দলের ক্রিকেটারদের সংবর্ধনা দেওয়া হলেও কোনো পুরস্কারের ঘোষণা আসেনি। এবার মিলছে সেই প্রাপ্তিও।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম