Logo
Logo
×

খেলা

তামিমকে নিয়ে ফের গুঞ্জন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৪ পিএম

তামিমকে নিয়ে ফের গুঞ্জন

ছবি : সংগৃহীত

গত ২০ বছরে বাংলাদেশের ক্রিকেটে জনপ্রিয়তার বিচারে শীর্ষ যে পাঁচ ক্রিকেটারকে ধরা হয়, যাদের ‘পঞ্চপাণ্ডব’ বলে উল্লেখ করা হয়, তাদের একজন তামিম ইকবাল। বাংলাদেশ দলের অধিনায়কত্বও করেছেন তিনি। ব্যাট হাতে বাংলাদেশকে বহু ম্যাচ জিতিয়েছেন তিনি। তবে অনেক দিন ধরেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে আছেন দেশসেরা এই ওপেনার।

গত বছরের সেপ্টেম্বরে সর্বশেষ জাতীয় দলের জার্সিতে দেখা গেছে ওপেনার তামিম ইকবালকে। এরপর এক বছরের বেশি সময় পার হলেও লাল-সবুজের হয়ে আর মাঠে ফেরা হয়নি তার। ভক্তদের জন্য দুঃসংবাদ; হয়তো আর ক্রিকেটে দেখা নাও যেতে পারে এই বাঁহাতি ব্যাটারকে। কারণ, গুঞ্জন উঠেছে বিসিবির পরিচালক পদে দেখা যেতে পারে এই ৩৫ বছর বয়সি এই ক্রিকেটারকে

এই গুঞ্জনের পেছনে অবশ্য বেশকিছু কারণও রয়েছে। কেননা ক্রিকেট থেকে দূরে থাকলেও সাম্প্রতিক সময়ে বিসিবিতে আনাগোনা বেড়েছে তামিমের। বিশেষ করে গত মাসে ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদের বিসিবি পরিদর্শনের সময়ও উপস্থিত ছিলেন তামিম। সে সময় থেকেই মূলত গুঞ্জনের শুরু।

প্রধান উপদেষ্টার সঙ্গে দেখে করে বিসিবিতে ফেরার পর জাতীয় দলের কয়েকজন ক্রিকেটারের সঙ্গে বসেন সভাপতি ফারুক আহমেদ। সেখানে উপস্থিত নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মুমিনুল হক, তাসকিন আহমেদ, লিটন দাস, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, তাওহীদ হৃদয়, আফিফ হোসেনের চেয়ে যে নামটি সবচেয়ে বেশি রহস্য তৈরি করেছে, তা হলো তামিম ইকবাল।

কাল বিসিবি সভাপতির সভায় তামিমের উপস্থিতি তার ক্রিকেট প্রশাসনে আসার গুঞ্জন আরও জোরাল করেছে। পরিচালনা পরিষদ থেকে খালেদ মাহমুদ সুজনের পদত্যাগের পরদিন তামিমের বিসিবি সভাপতির বৈঠকে উপস্থিতি দেখে গুঞ্জনটা যেন আরও বেড়েছে। যদিও বৈঠকে একাধিক খেলোয়াড় এ বিষয়ে কিছুই বলতে চাননি।

ক্রিকেটারদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের ফারুক বলেছেন, দেশের পরিস্থিতি তো সবাই জানেন। ওরাও (ক্রিকেটাররা) দেশের বাইরের কেউ না। খেলা নিয়ে সবার একটা দুশ্চিন্তা ছিল। বিপিএল, ঢাকা প্রিমিয়ার লিগ—এসব নিয়ে ওরা কথা বলেছে।

আর তামিমের উপস্থিতি নিয়ে ফারুক বলেন, এমনিতে (তামিম) দেখা করতে আসছিল। সে তো আমার সবচেয়ে কাছের, যে খেলোয়াড়দের সঙ্গে লম্বা সময় কাটিয়েছে। তাদের সঙ্গেই এসেছে, দেখা করেছে।

তামিমের আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে যত জল্পনা-কল্পনাই থাকুক, তিনি যে আগামী বিপিএল খেলবেন, এটা অন্তত নিশ্চিত ৷

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম