Logo
Logo
×

খেলা

পিচ কোপানোর হুমকি সত্ত্বেও বাংলাদেশের ম্যাচ সরাচ্ছে না ভারত

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৩ পিএম

পিচ কোপানোর হুমকি সত্ত্বেও বাংলাদেশের ম্যাচ সরাচ্ছে না ভারত

বাংলাদেশ-ভারত টেস্ট

দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে কদিন পরই ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে সেই সফরের আগে বাংলাদেশ-ভারত দ্বিতীয় ম্যাচের ভেন্যু কানপুরে এসেছে হুমকি।

অখিল ভারত হিন্দু মহাসভা নামের ধর্মীয় একটি সংগঠনটির পক্ষ থেকে হুমকি দিয়ে বলা হয়েছে, শেখ হাসিনা সরকারের পতনের পর বাংলাদেশে হিন্দুদের ওপর নৃশংসতা চালানো হয়েছে। যার প্রতিবাদে বাংলাদেশ-ভারত সিরিজ বাতিল করতে হবে। নয়তো পিচ কুপিয়ে নষ্ট করে ফেলবে তারা। এমন হুমকির পরও অবশ্য নিজেদের সিদ্ধান্ত থেকে সরে আসেনি বিসিসিআই। কানপুরেই দ্বিতীয় টেস্ট আয়োজন করার কথা ভাবছে তারা। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে নিশ্চিত করেছে এমনটি।

আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে প্রথম টেস্টের পর কানপুরে দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৭ সেপ্টেম্বর। যেই ম্যাচ মাঠে গড়ানোর ওপরই হুমকি দিয়েছিল অখিল ভারত হিন্দু মহাসভা। গোয়ালিয়রে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি বাতিল না করলে পিচ কুপিয়ে নষ্ট করার হুমকি দিয়েছিলেন হিন্দু মহাসভার সহসভাপতি জাভিয়ের ভরদ্বাজ।

৬ অক্টোবর সিরিজের প্রথম টি-টোয়েন্টি নিয়ে ভরদ্বাজ বার্তা সংস্থা পিটিআইকে বলেন, ‘বাংলাদেশে হিন্দুদের ওপর নৃশংসতা চালানো হয়েছে...মন্দির ভাঙা হয়েছে। এ কারণে হিন্দু মহাসভা সিদ্ধান্ত নিয়েছে, গোয়ালিয়রে ভারত-বাংলাদেশ ম্যাচে প্রতিবাদ জানানো হবে।’

তবে ইন্ডিয়া টুডে বোর্ডের একটি সূত্রের উদ্ধৃতি দিয়ে বলছে, ‘সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করে আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। সূচি অনুযায়ী যেন ম্যাচ হয়, আমরা সে জন্য সব ধরনের পদক্ষেপ নিচ্ছি। দুই দলের ম্যাচ আয়োজন করতে স্টেডিয়াম প্রস্তুত। ম্যাচ অন্য কোথাও না, কানপুরেই হবে। আমরা নজর রাখব কানপুর এবং অন্য ভেন্যুগুলোতেও।’ 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম