Logo
Logo
×

খেলা

মাশরাফির ‍বিরুদ্ধে মামলা, খেলার জন্য দেশের বাইরে যেতে পারবেন?

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪০ পিএম

মাশরাফির ‍বিরুদ্ধে মামলা, খেলার জন্য দেশের বাইরে যেতে পারবেন?

মাশরাফি বিন মুর্তজা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে গুলি, বোমা বিস্ফোরণ ও মারধরের অভিযোগে আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা, তার বাবা গোলাম মুর্তজাসহ ৯০ জনের নামে মামলা হয়েছে। মামলায় আরও ৪০০ থেকে ৫০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। 

এ মামলার পর আলোচনা হচ্ছে মাশরাফি ক্রিকেট খেলতে দেশের বাইরে যেতে পারবেন কিনা। একটি সূত্রে জানা গেছে, মামলা হলেও এখনো মাশরাফির দেশত্যাগের ব্যাপারে নিষেধাজ্ঞা দেওয়া হয়নি। যদি নিষেধাজ্ঞা দেওয়া হয়, সেক্ষেত্রে হয়তো টি-টেন লিগে খেলা হবে না মাশরাফির।

তবে সরকার ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আন্তরিক হলে সাকিবের মতো মাশরাফিরও খেলতে কোনো ধরনের সমস্যা হওয়ার কথা নয়।

নাম প্রকাশ না করার শর্তে বিসিবির একজন পরিচালক সংবাদমাধ্যমকে বলেছেন, ‘সাকিবের ব্যাপারে বোর্ড সিদ্ধান্ত নিয়েছে। মাশরাফির ব্যাপারেও বোর্ডে আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া হবে। আমার ব্যক্তিগত মতামত এখানে গুরুত্বপূর্ণ নয়।’

মামলার ১ নম্বর আসামি মাশরাফি বিন মুর্তজা। তিনি নড়াইল-২ আসনের সাবেক সংসদ সদস্য এবং জাতীয় সংসদের সাবেক হুইপ। ২ নম্বর আসামি করা হয়েছে মাশরাফির বাবা গোলাম মুর্তজাকে। ৩ ও ৪ নম্বর আসামি হিসেবে রয়েছেন যথাক্রমে জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস ও সাধারণ সম্পাদক নিজামুদ্দিন খান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম