Logo
Logo
×

খেলা

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে ভারতের সম্ভাব্য একাদশ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৯ পিএম

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে ভারতের সম্ভাব্য একাদশ

ভারতীয় ক্রিকেট দল/ফাইল ছবি

১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে শুরু হবে বাংলাদেশ ও ভারতের মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। এই ম্যাচের জন্য এরই মধ্যে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। ম্যাচ শুরু হতে এখনো এক সপ্তাহের বেশি সময় বাকি থাকলেও একাদশ নিয়ে জল্পনা-কল্পনা থেমে নেই।

চেন্নাই টেস্টে ভারতের একাদশ কেমন হতে পারে সে সম্পর্কে ধারণা দিয়ে দেশটির গণমাধ্যমে বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেছেন, সাম্প্রতিক পারফরম্যান্সের চেয়ে তুলনামূলক অভিজ্ঞদেরই প্রাধান্য দেওয়া হচ্ছে। মূলত অস্ট্রেলিয়ার বিপক্ষে বোর্ডার-গাভাস্কার সিরিজের জন্য দলকে প্রস্তুত করতেই এমন সিদ্ধান্ত।

ইংল্যান্ডের বিপক্ষে দারুণ পারফর্ম করলেও তাই দলে জায়গা পাকা নয় সরফরাজ খানের। প্রথম টেস্টের একাদশে তার না থাকার সম্ভাবনাই বেশি বলে খবর ভারতীয় সংবাদমাধ্যমের। তার জায়গায় ফেরানো হতে পারে কেএল রাহুলকে। দুলীপ ট্রফিতে রান পেয়েছেন তিনি। 

অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ে দেখা যেতে পারে যশস্বী জয়সওয়ালকে। তিন নম্বরে ফিরতে পারেন শুভমান গিল। চার নম্বরে বিরাট কোহলির জায়গা পাকা।

চেন্নাই মানেই স্পিনারদের স্বর্গ। তাই কন্ডিশনের বিষয়টি আমলে নিয়ে একঝাঁক স্পিনারকে দলে রাখতে পারে ভারত। স্পিন বিভাগে রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গী হতে পারেন রবীন্দ্র জাদেজা ও অক্ষর প্যাটেল। আর জাসপ্রীত বুমরাহর সঙ্গে পেস আক্রমণের দায়িত্ব সামলাবেন মোহাম্মদ সিরাজ।

ভারতের সম্ভাব্য একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, মোহাম্মদ সিরাজ ও যশপ্রীত বুমরাহ।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ভারত সিরিজ ২০২৪


আরও পড়ুন

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম