Logo
Logo
×

খেলা

স্টুয়ার্টের বিশ্বাস সারের কাণ্ডারি হবেন সাকিব

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:২০ এএম

স্টুয়ার্টের বিশ্বাস সারের কাণ্ডারি হবেন সাকিব

সাকিব

শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের ব্যস্ততায় কাউন্টি চ্যাম্পিয়নশিপে নিজেদের গুরুত্বপূর্ণ ৯ ক্রিকেটারকে পাচ্ছে না সারে। এদিকে পরের ম্যাচেই দলটিকে লড়তে হবে শক্তিশালী সমারসেটের বিপক্ষে। কাউন্টিতে শিরোপা জিততে যেখানে জয়ের বিকল্প নেই সারের। এমন গুরুত্বপূর্ণ ম্যাচ সামনে রেখে সাকিবকে দলে ভিড়িয়েছে সারে। আর সারের জন্য সাকিব কাণ্ডারি হবেন বলেই বিশ্বাস করেন দলটির কোচ অ্যালেক স্টুয়ার্ট।

সারের স্পিনার উইল জ্যাকস এবং ড্যান লরেন্সের অভাব পূরণে কার্যকর ভূমিকা রাখতে পারেন সাকিব; এমনটাই বিশ্বাস স্টুয়ার্টের। কেননা, সাকিবের অভিজ্ঞতা ও অলরান্ড নৈপুণ্য যেকোনো দলকেই ম্যাচ জেতাতে কার্যকর ভূমিকা রাখতে পারে। আর সেই ভাবনা থেকেই সাকিবকে দলে টেনেছে স্টুয়ার্ট। 

শুধু তাই নয়, শিরোপা জিততে সাকিবের ওপর নির্ভরও করছে দলটি। যদিও সাকিবকে কেবল ১ ম্যাচের জন্যই পাচ্ছে দলটি। কেননা, এর পর ভারতের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি খেলা রয়েছে বাংলাদেশের। যেই দলের অংশ হবেন সাকিব।

সাকিবকে এক ম্যাচের জন্য পেলেও তিনি যে সারের গুরুত্বপূর্ণ সদস্য সেটা বুঝিয়েছেন স্টুয়ার্ট। বলেন, ‘আমরা এমন এক সূচি সম্পর্কে আগেই ভেবে রেখেছিলাম যেখানে ইংল্যান্ডের হয়ে খেলার জন্য আমরা বেশ কয়েকজনকে পাবো না। বিশেষ করে দুজন স্পিন বোলিং অলরাউন্ডারকে। এমন অবস্থায় যখন সাকিবের মতো একজন গুণসম্পন্ন খেলোয়াড়ের কথা ক্লাব ভেবেছে। এটা বেশ সহজ সিদ্ধান্তই ছিল। সাকিবের অভিজ্ঞতার ঝুলি বেশ সমৃদ্ধ আর ব্যাট এবং বলে সে অসাধারণ। আর আমরা মুখিয়ে আছি সারের জন্য সে কী করতে পারে তা দেখার জন্য।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম