Logo
Logo
×

খেলা

পিসিবির কার্যক্রমকে ‘সার্কাস’ বলছেন পাকিস্তানি পেসার

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৩ পিএম

পিসিবির কার্যক্রমকে ‘সার্কাস’ বলছেন পাকিস্তানি পেসার

সাবেক পাকিস্তানি পেসার ইয়াসির আরাফাত (ডানে)। ছবি: সংগৃহীত

পাকিস্তানের ক্রিকেট আকাশে কালো মেঘের ঘনঘটা। চলতি বছরে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর বাংলাদেশের কাছে দুই টেস্টের সিরিজে ধবলধোলাই হতে হয়েছে তাদের। এমন পরিস্থিতিতে সাবেক ক্রিকেটারদের চাঁছাছোলা সমালোচনার মুখে পড়তে হয়েছে পাকিস্তান ক্রিকেট দল এবং দেশটির ক্রিকেট বোর্ডকে (পিসিবি)।

বাংলাদেশ সিরিজে ব্যর্থতার পর এখন পাকিস্তান দলের ঘুরে দাঁড়ানোর কর্মপন্থা ঠিক করা জরুরী। ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টেস্ট সিরিজের আগেই সবকিছু ঠিক করার চেষ্টা করতে হবে। অথচ সে সিরিজের আগে ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট চ্যাম্পিয়ন্স কাপ আয়োজন করছে পিসিবি।

আর এতেই চটেছেন সাবেক পাকিস্তানি পেসার ইয়াসির আরাফাত। পাকিস্তানের ক্রিকেটবিষয়ক সংবাদমাধ্যম পাক প্যাশনসের সঙ্গে আলাপে এই ইস্যুতে পিসিবির কঠোর সমালোচনা করে এই পেসার বলেছেন, ‘মাত্র সিরিজ শেষ হয়েছে। অনেকগুলো সমস্যা এখন চোখের সামনে। ফিটনেস ইস্যু আছে, টেকনিক্যাল ইস্যু আছে, পিচের ইস্যু আছে। এর মধ্যে শুনলাম জেসন গিলেস্পি ও হাই পারফরম্যান্স দলের কোচ অস্ট্রেলিয়ায় ফিরছেন।’

৭ দেশের বিপক্ষে ৭ সেঞ্চুরি, পোপের ইতিহাস

‘সামনে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ। আপনি এখন ওয়ানডের জন্য ক্রিকেটার নিয়ে আসছেন, ওয়ানডে খেলাচ্ছেন। সংবাদ সম্মেলনে শান মাসুদ বলেছে, খেলোয়াড়েরা দেড় বছর প্রথম শ্রেণির ম্যাচ খেলে না। আর ইংল্যান্ডের মতো বড় সিরিজের আগে আপনি খেলোয়াড়দের ওয়ানডে খেলাচ্ছেন। এটা আমার কাছে সার্কাস মনে হচ্ছে। এখানে যারা কাজ করে, তাদের জোকার মনে হয়। তাদের সিদ্ধান্তগুলো মনে হয় কৌতুক’-যোগ করে ইয়াসির।

প্রসঙ্গত, ১২ সেপ্টেম্বর শুরু হবে চ্যাম্পিয়ন্স কাপ। পাঁচ দলের এ টুর্নামেন্ট শেষ হবে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর ৮ দিন আগে তথা ২৯ সেপ্টেম্বর। এর ফলে টেস্ট সিরিজের জন্য ক্রিকেটাররা যথেষ্ট অনুশীলনের সুযোগ পাবেন কিনা তা নিয়ে শঙ্কা থেকেই যাচ্ছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম