Logo
Logo
×

খেলা

মেসির মতো ট্রফি বিছানায় নিয়ে স্বস্তির ঘুম শান্তর

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪৫ পিএম

মেসির মতো ট্রফি বিছানায় নিয়ে স্বস্তির ঘুম শান্তর

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে ঐতিহাসিক জয় পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ২০০০ সালে টেস্ট মর্যাদা পাওয়ার পর এবারই প্রথম পাকিস্তানকে টেস্টে হারিয়েছে বাংলাদেশ। শুধু সিরিজ জেতাই নয়, ইংল্যান্ডের পর দ্বিতীয় দল হিসেবে নিজেদের মাটিতেই পাকিস্তানকে ধবলধোলাইও করেছে বাংলাদেশ। ইতিহাস গড়ার এই জয়ে উচ্ছ্বসিত গোটা দেশ।

এই সিরিজ জয়ে দলের বাকিদের মতো উচ্ছ্বাসে ভেসে গেছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত । জয়ী দল হিসেবে পাওয়া ট্রফি যে শান্তর কাছে কেবলই একটি ট্রফি নয়, সেটা বোঝা গেল তার একটি ফেসবুক পোস্টে। যে পোস্টে দেওয়া ছবিতে তিনি অনুকরণ করেছেন আর্জেন্টিনার কিংবদন্তি লিওনেল মেসিকে।

বিশ্বকাপ ট্রফি শিয়রে রেখে ঘুমানোর ছবি নিজেই পোস্ট করে ক্যাপশনে শান্ত লিখেছেন, ‘শুভ সকাল’। গত ডিসেম্বরে কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হওয়ার পর মেসির এমন একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছিল।

বিশ্বকাপ জিতে দেশে ফিরে একটি হোটেলে ঘুমাতে গিয়েছিল আর্জেন্টিনা দল। মেসি ঘুমাতে গিয়েছিলেন বিশ্বকাপ ট্রফি সঙ্গে নিয়ে। বিছানায় মাথার পাশে থাকা আরেকটি বালিশে ‘শুইয়ে’ রেখেছিলেন বিশ্বকাপ ট্রফিটি। সেই ছবি মেসিই পোস্ট করেছিলেন সামাজিক যোগাযোগমাধ্যমে। যা এখন রীতিমত ট্রেন্ডে পরিণত হয়েছে। যে তালিকায় এবার নাম লেখালেন নাজমুল শান্ত।

প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের কীর্তি গড়ল বাংলাদেশ। দেশের বাইরে বাংলাদেশের মাত্র দ্বিতীয় সিরিজ জয় এটি। তবে পূর্ণ শক্তির কোনো দলের বিপক্ষে এটিই প্রথম। ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে ২-০ ব্যবধানে জিতলেও সেবার চুক্তি সংক্রান্ত ঝামেলায় খেলেননি শীর্ষ ক্রিকেটারদের কেউ। বাংলাদেশ সিরিজ জিতেছিল দ্বিতীয় সারির দলের বিপক্ষে। এবারের জয় তাই অনেক বেশি স্পেশাল, আরও বেশি স্মরণীয়। নিজেদের সুদীর্ঘ টেস্ট ইতিহাসে আগে কেবল একবারই দেশের মাঠে হোয়াইটওয়াশড হয়েছিল পাকিস্তান। ২০২২ সালে তারা তিন ম্যাচের সিরিজের সবকটি হেরেছিল ইংল্যান্ডের কাছে

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম