Logo
Logo
×

খেলা

বোলারদের নির্মম হওয়ার পরামর্শ, নাটকীয়তার অপেক্ষায় গিলেস্পি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৫ পিএম

বোলারদের নির্মম হওয়ার পরামর্শ, নাটকীয়তার অপেক্ষায় গিলেস্পি

ছবি: সংগৃহীত

পাকিস্তানের টেস্ট কোচিং অধ্যায়ের শুরুটা ভালো হলো না অস্ট্রেলিয়ান কিংবদন্তি জেসন গিলেস্পির। ঘরের মাঠে প্রথম টেস্টে বাংলাদেশের বিপক্ষে ১০ উইকেটে হারের পর এখন দ্বিতীয় টেস্টেও হারের পথে দলটি। শেষ দিনে ম্যাচ জিততে বাংলাদেশের করতে হবে আর ১৪৩ রান। হাতে এখনো উইকেট ১০টি। 

তবে পরিস্থিতি যাই হোক না কেন আশা ছাড়ছেন না গিলেস্পি। বোলারদের নির্মম হওয়ার পরামর্শ দিয়ে মনে করিয়ে দিয়েছেন- এই বোলাররাই প্রথম ইনিংসে ২৬ রানে ৬ উইকেট তুলে নিয়েছিল। তাই শেষদিনে নাটক দেখার অপেক্ষাতেই রয়েছেন তিনি।

‘মনে হচ্ছে বাংলাদেশ কেবল রেকর্ড গড়তে পাকিস্তানে এসেছে’

দিন শেষে সংবাদ সম্মেলনে গিলেস্পি বলেন, অবশ্যই বাংলাদেশের পক্ষে ম্যাচ। তবে আমরা এটা নিয়ে লজ্জা পাচ্ছি না। কেননা আমরা যদি হারার আশায় মাঠে যাই তবে আমরা ইতোমধ্যেই হেরে গেছি। আমরা প্রথম ইনিংসে ২৬ রানে ৬ উইকেট নিয়েছিলাম। তাই আমরা জানি যে যদি ভালো বল করি তাহলে আমরা প্রভাব ফেলতে পারি।

পঞ্চম দিনে বোলারদের নির্মম হওয়ার পরামর্শ দিচ্ছেন গিলেস্পি। এই অজি কিংবদন্তি বলেন, ‘বোলারদের নির্মম, শৃঙ্খলাবদ্ধ হওয়া এবং লক্ষ্য নিয়ে বোলিং করার বিষয়ে কথা বলেছি। তাদের বলেছি আমরা আমাদের গেম প্ল্যান থেকে সরে গেছি এবং আমি বোলারদের বেশ শক্তভাবে চ্যালেঞ্জ করেছি। আমাদের নিশ্চিত করতে হবে যে আমরা এখনো ম্যাচে আছি, কারণ টেস্ট ক্রিকেট মুহূর্তেই আপনার থেকে দূরে সরে যেতে পারে। প্রতিপক্ষ খুবই ভালো কিন্তু আমি বলতে পারি না যে বাংলাদেশ ভালো খেলেছে; কারণ আমি জানি যে আমাদের বোলাররা যেটা দেখিয়েছে তার থেকেও ভালো করতে পারে তারা।‘

শেষ দিনে রোমাঞ্চ অপেক্ষা করছে জানিয়ে গিলেস্পি বলেন, ‘এই ম্যাচে সব ধরনের নাটক দেখা যেতে পারে। তাই আমি আশা করছি আমরা কিছু নাটক মঞ্চস্থ করতে পারব এবং আগামীকাল এখানে পাকিস্তানের কয়েকজনের মুখে হাসি ফোটাতে পারব।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম