Logo
Logo
×

খেলা

ভারতের অনূর্ধ্ব-১৯ দলে দ্রাবিড়পুত্র

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩১ আগস্ট ২০২৪, ০৪:১৬ পিএম

ভারতের অনূর্ধ্ব-১৯ দলে দ্রাবিড়পুত্র

ছবি: সংগৃহীত

বাবার পদাঙ্ক অনুসরণ করা যাকে বলে। ভারতের কিংবদন্তি ক্রিকেটার রাহুল দ্রাবিড়ের ছেলে সামিত দ্রাবিড় হাঁটছেন সে পথেই। বাবার ক্রিকেটার পরিচয়টাকে নিজের নামের সঙ্গে যুক্ত করতে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন এই তরুণ। যার স্বীকৃতিটাও এবার পেলেন সামিত। ভারতের অনূর্ধ্ব-১৯ দলের স্কোয়াডে ডাকা হয়েছে দ্রাবিড় পুত্র সামিতকে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে একদিনের ম্যাচের সিরিজ ও চার দিনের ম্যাচের সিরিজের জন্য ঘোষিত দুটি স্কোয়াডেই জায়গা করে নিয়েছেন সামিত। তবে সামিত যে বাবার পরিচয়ে দলে জায়গা পাননি তার প্রমাণ মিলে তার পারফরম্যান্সের দিকে তাকালে।

কোচবিহার টুর্নামেন্টে আলোচনায় আসেন সামিত। ভারতের অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারদের চার দিনের ম্যাচের এই টুর্নামেন্টে ৮ ম্যাচে ৩৬২ রান করার পাশাপাশি ১৬টি উইকেট শিকার করেন তিনি।

যদিও চলমান মহারাজা টি-টোয়েন্টি টুর্নামেন্টে সিনিয়র পর্যায়ে তেমন ভালো করতে পারেননি সামিত। প্রথমবার সিনিয়র টুর্নামেন্টে খেলতে নামা সামিত এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলে করেছেন ৮২ রান। বোলিং পাননি এক ম্যাচেও।

অবশ্য সামিতের বাবা কিংবদন্তি রাহুলকে মনে করা হতো ব্যাটিং শুদ্ধতার প্রতীক। দ্য ওয়াল হিসেবে পরিচিত তিনি। ক্রিকেট ইতিহাসের সেরা ব্যাটসম্যানদের একজন। ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটকিপিংও করেছেন অনেকদিন। তবে দ্রাবিড় পুত্র সামিত অলরাউন্ডার। মিডল অর্ডারে ব্যাট করার পাশাপাশি মিডিয়াম পেস বোলিং করেন ১৮ বছর বয়সী ক্রিকেটার।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম