Logo
Logo
×

খেলা

৫৪ স্তরের বিশাল তাসের ঘর বানিয়ে রেকর্ড বুকে নাম লেখালেন মার্কিনি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৯ আগস্ট ২০২৪, ০৩:০৬ পিএম

৫৪ স্তরের বিশাল তাসের ঘর বানিয়ে রেকর্ড বুকে নাম লেখালেন মার্কিনি

ছবি: সংগৃহীত

বাংলায় ‘তাসের ঘর’ বলতে সাধারণত বোঝায় ক্ষণস্থায়ী বা যা খুব সহজেই ভেঙে যায়। সেই তাস বা কার্ড দিয়েই এবার ঘর বানিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে নাম লিখিয়েছেন যুক্তরাষ্ট্রের এক ব্যক্তি।

সম্প্রতি ৮ ঘণ্টার চেষ্টায় তাস দিয়ে ৫৪ স্তরের বিশাল একটি ঘর তৈরি করেছেন ব্রায়ান বার্গ নামে এক ব্যক্তি। যেখানে ব্যবহার করা হয়নি কোনো আঠা বা অন্য কোনো ধাতব। একের পর এক তাস দিয়ে এই ঘর তৈরি করেছেন আমেরিকান কার্ড-স্ট্যাকিং এই শিল্পী। যা অবাক করেছে সবাইকেই।

বার্গের কার্ড দিয়ে ঘর তৈরির প্রচেষ্টা একটি ছোট ভিডিওতে নথিভুক্ত করা হয়েছে। যা গিনেস ওয়ার্ল্ড বুকের ইনস্টাগ্রামে শেয়ার করার পর তা ভাইরাল হয়েছে। সেই ভিডিওতে দেখা যায় কার্ড তৈরির পর সেই ঘরের ওপরে তিনি একটি মোবাইল ফোন রাখেন।

গিনেস বুকের ইনস্টাগ্রাম পোস্টের ক্যাপশনে লেখা হয়েছে, ‘৮ ঘণ্টার মধ্যে তৈরি করা কার্ডের সবচেয়ে উঁচু বাড়ি! ব্রায়ান বার্গকে তার নতুন রেকর্ডের জন্য অভিনন্দন।’

গিনেস ওয়ার্ল্ড বুকের ওয়েবসাইট অনুসারে, তাসের ঘর তৈরির প্রক্রিয়া চলাকালীন কার্ডগুলিকে স্থিতিশীল রাখার জন্য তিনি একটি প্রায় বায়ুরোধী ঘরে আট তলা বাড়িটি দক্ষতার সাথে তৈরি করেছিলেন। অবশ্য বার্গের এটাই প্রথম রেকর্ড নয়। এর আগেও বেশ কয়েকবার সর্বোচ্চ প্লেয়িং কার্ড স্ট্রাকচার নির্মাণের রেকর্ড রয়েছে তার।

এর আগে, বার্গ তিনটি ম্যাকাও হোটেলের একটি প্রতিরূপ তৈরি করেছিলেন। যা বিশ্বের বৃহত্তম প্লেয়িং কার্ড কাঠামোর রেকর্ড গড়েছিল। পরে অবশ্য সেই রেকর্ডটি গত বছর ভেঙেদেন ভারতের অর্ণব দাগা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম