Logo
Logo
×

খেলা

ক্রিকেটকে বিদায় বলে দিলেন উইন্ডিজ তারকা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৯ আগস্ট ২০২৪, ০৯:৩৯ এএম

ক্রিকেটকে বিদায় বলে দিলেন উইন্ডিজ তারকা

ছবি: সংগৃহীত

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটের দাপট সবখানেই। উইন্ডিজ ক্রিকেটারদেরও দেখা যায় টেস্ট ক্রিকেট থেকে ইচ্ছা করে দূরে থেকে ফ্র্যাঞ্চাইজি লিগে ব্যস্ত থাকতে। তবে এখানে ব্যতিক্রম ছিলেন শ্যানন গ্যাব্রিয়েল। টেস্ট ক্রিকেটকে প্রাধান্য দিয়ে লম্বা সময় দলকে সার্ভিস দিয়ে গেছেন পেস বোলিংয়ে। সেই তিনি এবার ক্রিকেটকেই বিদায় জানিয়ে দিয়েছেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে এক পোস্টে গ্যাব্রিয়েল জানালেন, আর কখনই ক্রিকেটের ২২ গজে দেখা যাবে না তাকে।

৩৬ বছর বয়সে ক্রিকেটকে বিদায় জানানো নিয়ে গ্যাব্রিয়েল বলেন, ‘শেষ ১২ বছর ধরে আমি ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলার জন্য নিবেদিত ছিলাম। এই ভালোবাসার খেলাটার সর্বোচ্চ পর্যায়ে অংশ নেওয়া আমাকে অসামান্য আনন্দ এনে দিয়েছিল। কিন্তু যেমনটা হয়— সব ভালো কিছুরই একটা শেষ আছে।’

ওয়েস্ট ইন্ডিজের হয়ে এক যুগের ক্যারিয়ারে ৮৬ ম্যাচ খেলেছেন শ্যানন গ্যাব্রিয়েল। যার মাঝে ছিল ৫৯ টেস্ট, ২৫ ওয়ানডে এবং ২ টি-টোয়েন্টি। এক যুগের ক্যারিয়ারে পেয়েছেন ২০২ উইকেট। সবশেষ খেলেছেন গেল বছর ঘরের মাঠে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে। শ্যানন গ্যাব্রিয়েলকে মনে রাখা হবে তার টেস্ট ক্যারিয়ারের জন্যই। ১৬৬ উইকেট পেয়েছিলেন এই ফরম্যাটে।

অবশ্য আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও সামনের দিনগুলো ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো, ক্লাব ক্রিকেটে এবং ফ্যাঞ্চাইজি ক্রিকেট খেলা চালিয়ে যেতে চান গ্যাব্রিয়েল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম