Logo
Logo
×

খেলা

৩-০ ব্যবধানে দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করল উইন্ডিজ 

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৮ আগস্ট ২০২৪, ১২:৪৫ পিএম

৩-০ ব্যবধানে দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করল উইন্ডিজ 

ছবি সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার কাছে হেরে গত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিদায় নিতে হয়েছিল সুপার এইট পর্ব থেকে। এবার সেই দলটাকে ৩-০ ব্যবধানে হারিয়ে হোয়াইটওয়াশ করল ওয়েস্ট ইন্ডিজ। আর তাতে কিছুটা হলেও স্বস্তি পাচ্ছে ক্যারিবিয়ানরা।

প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ আগেই নিশ্চিত করে নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। আর প্রোটিয়াদের জন্য শেষ ম্যাচ ছিল হোয়াইটওয়াশ এড়ানোর লড়াই। কিন্তু আগ্রাসী ব্যাটিং-বোলিংয়ে প্রোটিয়াদের উড়িয়ে শেষ ম্যাচটিও জিতে নিল রোস্টন চেজের দল।

মঙ্গলবার ত্রিনিদাদে বৃষ্টির কারণে ম্যাচ নেমে আসে ১৩ ওভারে। আগে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা করতে পারে ১০৮ রান। তাদের হয়ে ১৫ বলে সর্বোচ্চ ৪০ রান করেন ট্রিস্টান স্টাবস। বৃষ্টি আইনে ওয়েস্ট ইন্ডিজের লক্ষ্য দাঁড়ায় ১৩ ওভারে ১১৬। রান তাড়ায় স্রেফ ৯.২ ওভারে জয় নিশ্চিত করে ফেলে স্বাগতিকরা।

ক্যারিবিয়ানদের হয়ে ২৪ বলে ৪২ রান করেন শাই হোপ। ১৭ বলে ৩১ রান করেন শিমরন হেটমায়ার। এছাড়া নিকোলাস পুরানের ব্যাট থেকে আসে ১৩ বলে ৩৫ রানের ইনিংস। ২ ওভারে ১৪ রান খরচায় ২ উইকেট নিয়ে ম্যাচসেরা হন রোমারিও শেফার্ড। আর তিন ম্যাচে ১৩৪ রান করে সিরিজ সেরা হন শাই হোপ।

ম্যাচশেষে শেফার্ড বলেছেন, ‘যে দলটা আমাদের বিশ্বকাপ থেকে ছিটকে দিয়েছে, তাদের সব ম্যাচে হারানো দুর্দান্ত।’
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম