Logo
Logo
×

খেলা

নাম-নকশা বদলে যাবে শেখ হাসিনা স্টেডিয়ামের

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২৪, ১১:০০ পিএম

নাম-নকশা বদলে যাবে শেখ হাসিনা স্টেডিয়ামের

প্রস্তাবিত শেখ হাসিনা স্টেডিয়ামের নকশা। ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেগা প্রজেক্ট হিসেবে পূর্বাচলে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা হাতে নেওয়া হয়েছিল। নৌকার আকৃতির নকশাও প্রণয়ন করা হয়। তবে ‘দ্য বোট’ হিসেবে পরিচিত নির্মিতব্য এই স্টেডিয়ামের নাম এবং নকশায় পরিবর্তন আসতে পারে বলে জানা গেছে।

আগামী ৩০ আগস্ট এই স্টেডিয়ামের দরপত্র জমা দেওয়ার শেষ দিন। তবে বিসিবির একটি সূত্র গণমাধ্যমকে জানিয়েছে, ২৯ আগস্টের বিসিবি পরিচালনা পর্ষদের সভায় দরপত্র বাতিলের সিদ্ধান্ত নেওয়া হবে।

হত্যা মামলার আসামি সাকিবকে আইনি সহায়তা দিতে প্রস্তুত বিসিবি

বোর্ডের সে সূত্র আরও জানায়, স্টেডিয়ামের ব্যাপারে ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিতে চায় বিসিবি। সে পর্যন্ত নির্মাণকাজ বন্ধ রাখার পক্ষে বোর্ড। তবে স্টেডিয়ামের জায়গায় মাঠ-উইকেট বানিয়ে যেন অন্তত ঘরোয়া ক্রিকেটের খেলা চালানো যায়, সেই ব্যবস্থা করার পরিকল্পনা রয়েছে।

উল্লেখ্য, এই স্টেডিয়াম নির্মাণের জন্য সাবেক বিসিবি সভাপতি নাজমুল হাসানের সরকারের কাছ থেকে পূর্বাচলে নামমাত্র মূল্যে সাড়ে ৩৭ একর জমি পায় বিসিবি। পাপনের বোর্ড পাঁচ হাজার কোটি টাকা ব্যয়ে সেই জমিতে পূর্ণাঙ্গ ক্রিকেট কমপ্লেক্স গড়ে তোলার পরিকল্পনা নেয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম