Logo
Logo
×

খেলা

বাংলাদেশ থেকে সরে যাওয়ার পর বিশ্বকাপ দল দিয়েছে ভারত

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২৪, ০৫:২৬ পিএম

বাংলাদেশ থেকে সরে যাওয়ার পর বিশ্বকাপ দল দিয়েছে ভারত

ছবি: সংগৃহীত

আগামী অক্টোবরে বাংলাদেশে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু দেশে ক্ষমতার পালাবদলের পর সৃষ্ট পরিস্থিতিতে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি ভেন্যু পরিবর্তন করেছে। বাংলাদেশ থেকে বিশ্বকাপ চলে গেছে আরব আমিরাতে। তবে আনুষ্ঠানিকভাবে টুর্নামেন্টের আয়োজক বাংলাদেশই।

ভেন্যু পরিবর্তন হওয়ার কয়েকদিনের মাথায়ই বিশ্বকাপের জন্য নিজেদের স্কোয়াড চূড়ান্ত করেছে ভারত। মঙ্গলবার (২৭ আগস্ট) ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই। মূল দলে ১৫ সদস্যের পাশাপাশি রিজার্ভ হিসেবে তিনজনকে রেখেছে তারা।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের নেতৃত্ব দেবেন হারমানপ্রীত কৌর, সহ-অধিনায়ক হিসেবে থাকছেন তারকা ব্যাটার স্মৃতি মান্ধানা।

বিশ্বকাপে পাকিস্তানের নেতৃত্বে ফাতিমা সানা

ভারতের বিশ্বকাপ দলে অবশ্য বড় কোনো চমক নেই। সবশেষ এশিয়া কাপে খেলা ১৪ জনই সুযোগ পেয়েছে বিশ্বকাপ দলে। বাদ পড়েছেন শুধু উমা ছেত্রী। তার পরিবর্তে দলে জায়গা পেয়েছেন স্বস্তিকা ভাটিয়া এবং শ্রেয়াঙ্কা পাটিল।

বিশ্বকাপে গ্রুপ ‘এ’ তে থাকা ভারতের গ্রুপসঙ্গী অস্ট্রেলিয়া, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ড। অন্যদিকে গ্রুপ ‘বি’ তে বাংলাদেশের সঙ্গী ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এবং স্কটল্যান্ড।

প্রসঙ্গত, আগামী ৩ অক্টোবর শুরু হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। ২০ অক্টোবর ফাইনাল দিয়ে পর্দা নামবে টুর্নামেন্টের।

ভারতের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ দল

হারমানপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা, শেফালি বর্মা, দীপ্তি শর্মা, রিচা ঘোষ, জেমিমা রদ্রিগেজ, স্বস্তিকা ভাটিয়া, পূজা বস্ত্রকর, অরুন্ধতি রেড্ডি, দয়ালন হেমলতা, আশা শোভানা, রাধা যাদব, শ্রেয়াঙ্কা পাটিল, সঞ্জনা সঞ্জীবন।

রিজার্ভ খেলোয়াড়

তনুজ কানোয়ার, উমা ছেত্রী এবং সাইমা ঠাকুর।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম