Logo
Logo
×

খেলা

‘বাংলাদেশ যে ব্র্যান্ডের ক্রিকেট খেলেছে সেটার কৃতিত্ব দিতেই হবে’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৪, ০৫:৪০ পিএম

‘বাংলাদেশ যে ব্র্যান্ডের ক্রিকেট খেলেছে সেটার কৃতিত্ব দিতেই হবে’

রাওয়ালপিন্ডি টেস্টে গতকাল এক ঐতিহাকিস জয় পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। গত ২৩ বছরে ১৪টি টেস্টে খেলে পাকিস্তানের বিপক্ষে প্রথম জয় পেয়েছে ১০ উইকেটের বিশাল ব্যবধানে। বাংলাদেশের এই জয়ে ভূয়সী প্রশংসা করেছেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহিদ আফ্রিদি। 

পাকিস্তানের সাবেক অধিনায়ক বলেছেন, ‘রাওয়ালপিন্ডি টেস্ট জুড়ে বাংলাদেশ ক্রিকেট দল যে ব্র্যান্ডের ক্রিকেট খেলেছে সেটার কৃতিত্ব তাদের দিতেই হবে।’

রাওয়ালপিন্ডি টেস্টে মোহাম্মদ রিজওয়ান (১৭১) ও সৌদ শাকিলের (১৪১) জোড়া সেঞ্চুরিতে ভর করে ৬ উইকেটে ৪৪৮ রান করে ইনিংস ষোষণা করে পাকিস্তান। 

জবাবে মুশফিকুর রহিমের সেঞ্চুরি (১৯১) আর সাদামান ইসলাম অনিক ( ৯৩), মেহেদি হাসান মিরাজ (৭৭), লিটন দাস (৫৬) ও মুমিনুল হক সৌরভের (৫০) ফিফটিতে ভর করে ৫৫৬ রান করে বাংলাদেশ।

১১১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে মেহেদি হাসান মিরাজ (৪ উইকেট) ও সাকিব আল হাসানের (৩ উইকেট) স্পিনে বিভ্রান্ত হয়ে ১৪৬ রানে অলআউট হয় পাকিস্তান। 

৩০ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমে ১০ উইকেটে হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। এই জয়ে দুই টেস্টের সিরিজে ১-০তে এগিয়ে যায় বাংলাদেশ। 

রাওয়ালপিন্ডি টেস্টে হারের পর পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি টুইটারে লিখেছেন, ‘১০ উইকেটের হার এই ধরনের পিচ প্রস্তুত করার সিদ্ধান্ত, চারজন ফাস্ট বোলার খেলানো এবং বিশেষজ্ঞ স্পিনার না রাখা নিয়ে প্রশ্ন তোলে।’

আফ্রিদির মতে, পাকিস্তানের টিম ম্যানেজমেন্ট বুঝতে পারেননি নিজেদের কন্ডিশন। যার কারণে ভালো সিদ্ধান্ত নিতে পারেনি পাকিস্তান। দলটির সাবেক অধিনায়ক আরও লিখেছেন, ‘পরিষ্কার হোম কন্ডিশন সম্পর্কে সচেতনতার অভাব দেখতে পাচ্ছি আমি।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম