Logo
Logo
×

খেলা

টেস্ট অধিনায়ককেও মানতে পারছেন না আফ্রিদি? ভিডিও ভাইরাল

Icon

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৪, ০৪:১০ পিএম

টেস্ট অধিনায়ককেও মানতে পারছেন না আফ্রিদি? ভিডিও ভাইরাল

পাকিস্তানের ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজমের সঙ্গে সাবেক অধিনায়ক শাহিন শাহ আফ্রিদির বিবাদ পুরনো। এবার টেস্ট অধিনায়ক শান মাসুদের সঙ্গেও তার বনিবনা হচ্ছে না বলে শোরগোল শোনা যাচ্ছে!

বাংলাদেশের বিপক্ষে টেস্টে একটি হারেই যেন বদলে গেছে সব ছবি। এ পরাজয়ের কারণে পাকিস্তান দলে বিবাদের ছবি প্রকাশ্যে এসেছে। অধিনায়ককে কি মেনে নিতে পারেননি পাক পেসার শাহিন শাহ আফ্রিদি? সামাজিকমাধ্যমে এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে।

ম্যাচশেষে মাঠের ধারে গোল হয়ে দাঁড়িয়ে ছিলেন পাকিস্তানের ক্রিকেটাররা। টেস্টে প্রথমবার বাংলাদেশের কাছে হারের পর স্বভাবতই সবাই হতাশ ছিলেন। অধিনায়ক মাসুদের পাশে দাঁড়িয়ে ছিলেন শাহিন শাহ আফ্রিদি। কথা বলার একপর্যায়ে অধিনায়ক শান মাসুদ আফ্রিদির কাঁধে হাত রাখেন। সঙ্গে সঙ্গে হাত সরিয়ে দেন শাহিন। ঘটনায় মাসুদও কিছুটা অবাক হন। এ ঘটনা প্রকাশ্যে আসার পরেই জল্পনা শুরু হয়েছে— তবে কি মাসুদকে অধিনায়ক হিসাবে মানছেন না শাহিন? দলের অন্দরের বাকিরাও কি শাহিনের মতোই ভাবছেন? তারই প্রভাব কি খেলার ওপর পড়ছে? নানান প্রশ্নে উঁকি দিচ্ছে ক্রিকেটপ্রেমীদের মাঝে।

টেস্টের চতুর্থ দিনের শেষে পাকিস্তানের সাজঘরে রেগে যেতে দেখা গিয়েছিল শান মাসুদকে। কোচ জেসন গিলেস্পির সঙ্গে কথা বলছিলেন তিনি। সে দিন ফিল্ডিং করার সময় বাংলাদেশের মুশফিকুর রহিমের সহজ ক্যাচ ছেড়েছিলেন বাবর আজম। জানা গেছে, ক্যাচ ফসকানোয় বাবরের ওপর ক্ষুব্ধ ছিলেন শান মাসুদ। সে বিষয়েই কোচের সঙ্গে কথা বলছিলেন তিনি।

রাওয়ালপিন্ডিতে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ৪৪৮ রান করে ডিক্লেয়ার দেয় পাকিস্তান। শতরান করেন সৌদ শাকিল ও মোহাম্মদ রিজওয়ান। জবাবে প্রথম ইনিংসে ৫৬৫ রান করে বাংলাদেশ। তাদের হয়ে ১৯১ রান করেন মুশফিকুর রহিম। ৯৩ রান করেন সাদমান ইসলাম। পাকিস্তানের থেকে ১১৭ রান এগিয়ে শেষ করে বাংলাদেশ। পাকিস্তান দ্বিতীয় ইনিংসে ১৪৬ রানে অল আউট হয়ে যায়। প্রথম ইনিংসে ১১৩ ওভার ব্যাট করলেও দ্বিতীয় ইনিংসে মাত্র ৫৫.৫ ওভার ব্যাট করতে পারে তারা। ব্যাটিং ব্যর্থতার খেসারত দিতে হয় বাবরদের। চতুর্থ উইকেটে মাত্র ৩০ রান দরকার ছিল বাংলাদেশের। ১০ উইকেটে টেস্ট জেতে তারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম