Logo
Logo
×

খেলা

রিজওয়ানের ওপর মেজাজ হারিয়ে ফের বিতর্কে সাকিব

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৫ আগস্ট ২০২৪, ০৭:১২ পিএম

রিজওয়ানের ওপর মেজাজ হারিয়ে ফের বিতর্কে সাকিব

ছবি: সংগৃহীত

রাওয়ালপিণ্ডিতে পাকিস্তানের বিপক্ষে টেস্টে ঐতিহাসিক জয় পেয়েছে বাংলাদেশ। বল হাতে দ্বিতীয় ইনিংসে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন সাকিব আল হাসান। শেষ দিনে তার আঙুলের জাদুতে সাজঘরের পথ ধরতে হয়েছে পাকিস্তানের তিন ব্যাটারকে। কিন্তু জয়ের আগেই পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ানের ওপর মেজাজ হারিয়েছিলেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার।

দিনের শুরুর দিকে সৌদ শাকিলের উইকেট পেয়েছিলেন সাকিব। এই ইনিংসে এটি তার প্রথম উইকেট। ৩২তম ওভার ফের বল করতে আসেন সাকিব। তখন পর্যন্ত ম্যাচে মাত্র ২ উইকেট শিকার করা সাকিব হঠাৎই মেজাজ হারিয়ে বসেন।

ওভারের দ্বিতীয় বল করতে যাচ্ছিলেন সাকিব। স্ট্রাইকে থাকা ব্যাটার মোহাম্মদ রিজওয়ান তখন প্রস্তুত ছিলেন না। সে সময় আচমকা রিজওয়ানের মাথার ওপর দিয়ে উইকেটরক্ষক লিটন দাসের দিকে বল ছুঁড়ে মারেন সাকিব। বাংলাদেশ অলরাউন্ডের এমন কাণ্ডে বিস্মিত হন রিজওয়ান।

ঐতিহাসিক টেস্ট জয়ের আগের রাতে শান্তকে যা বলেছিলেন তার স্ত্রী

সাকিবের মেজাজ হারানোর সে মুহূর্তের ভিডিওটি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া হয়। ক্যাপশনে লেখা হয়, ‘অপ্রত্যাশিত ঘটনা’।

উল্লেখ্য, রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে খেলার সময়ই সাকিব জানতে পেরেছেন, দেশে তার বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। সে দুশ্চিন্তা মাথায় নিয়ে খেলতে গিয়েই সাকিব মেজাজ হারিয়েছেন বলে ধারণা সংশ্লিষ্টদের।

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে গার্মেন্টসকর্মী রুবেল হত্যার দায়ে আদাবর থানায় করা মামলায় সাকিবকে ২৮ নম্বর আসামি করা হয়েছে। সে মামলার পর তাকে দল থেকে বাদ দিতে বিসিবিতে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। এদিকে সাকিব ইস্যুতে রাওয়ালপিণ্ডি টেস্ট শেষের পর সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি ফারুক আহমেদ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম