Logo
Logo
×

খেলা

পাকিস্তানকে টপকে রাওয়ালপিন্ডিতে বাংলাদেশের লিড

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৪, ০৩:১২ পিএম

পাকিস্তানকে টপকে রাওয়ালপিন্ডিতে বাংলাদেশের লিড

ছবি: সংগৃহীত

রাওয়ালপিন্ডি টেস্টে প্রথম ইনিংসে ৬ উইকেটে ৪৪৮ রান তুলে ইনিংস ঘোষণা করেছিল পাকিস্তান। তাদের সেই রান এখন টপকে গেছে বাংলাদেশ। ৬ উইকেটে পাকিস্তানের ৪৪৮ রান টপকে যাওয়ার পর এখন লিড নিয়েছে বাংলাদেশ। উইকেটে আছেন অভিজ্ঞ মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৪৫২ রান। উইকেটে আছেন মুশফিক ও মিরাজ। মুশফিক আছেন দেড়শর পথে। অন্যদিকে ফিফটির পথে মিরাজ।

এর আগে, ১৩২ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিনে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ। আগের দিনের সঙ্গে মাত্র ৪ রান যোগ করে ৫৬ রানে সাজঘরের পথ ধরেন লিটন দাস। ফিরতে পারতেন মুশফিকও। তবে আম্পায়ারের লেগ বিফোরের সিদ্ধান্তে রিভিউ নিয়ে বেঁচে যান তিনি।

এরপর মিরাজকে সঙ্গে নিয়ে সেঞ্চুরি আদায় করে বাংলাদেশকে পথ দেখান মুশফিক। সেঞ্চুরি আদায় করে মুশফিক টপকে যান তামিম ইকবালকে। তামিমের ১০ টেস্ট সেঞ্চুরির বিপরীতে মুশফিকের সেঞ্চুরির সংখ্যা এখন ১১টি। এছাড়াও বিদেশের মাটিতে তামিমের ৪ সেঞ্চুরি ছাড়িয়ে মুশফিকের সেঞ্চুরির সংখ্যা এখন ৫টি।

এদিন মুশফিককে দারুণ সঙ্গ দিয়েছেন মিরাজ। মুশফিকের সঙ্গে জুটি গড়ে তুলে দলকে বড় সংগ্রহের পথে টানছেন। তিনি নিজেও আছেন ফিফটির পথে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম