Logo
Logo
×

খেলা

বন্যাদুর্গতদের সাহায্যে সবাইকে ঝাঁপিয়ে পড়ার আহ্বান তামিমের

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৩ আগস্ট ২০২৪, ০৩:৩৮ পিএম

বন্যাদুর্গতদের সাহায্যে সবাইকে ঝাঁপিয়ে পড়ার আহ্বান তামিমের

ছবি: সংগৃহীত

ভারতীয় পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিতে দেশের বেশ কয়েকটি জেলা বন্যাকবলিত হয়েছে। এ পরিস্থিতিতে তীব্র খাবার সংকট দেখা দিয়েছে দুর্গত এলাকাগুলোতে। অনেক জায়গায় আটকা পড়ে আছেন বহু মানুষ। আর এই পরিস্থিতিতে দ্বন্দ্ব ভুলে কাঁধে কাঁধ মিলিয়ে সবাইকে এক হয়ে মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক তামিম ইকবাল।

বন্যাদুর্গতদের সাহায্যের কথা জানিয়ে এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়েছেন বেশ কয়েকজন ক্রিকেটার— তাওহিদ হৃদয়, শরিফুল ইসলাম, নুরুল হাসান সোহান, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন ও সাইফউদ্দিনরা। এবার বন্যাদুর্গতদের সাহায্যে ফেসবুকে দীর্ঘ পোস্ট দিয়েছেন তামিম ইকবালও।

তামিম লিখেছেন— ফেনী, কুমিল্লা, চট্টগ্রাম, খাগড়াছড়ি, নোয়াখালীসহ দেশের আরও অনেক এলাকা বন্যার ভয়াল ছোবলে আক্রান্ত। কঠিন এই সময়ে আমাদের সবার দায়িত্ব দুর্গতদের সহায়তা করার। ব্যক্তিগতভাবে কাকে কার পছন্দ, কাকে অপছন্দ, কার কী মতবাদ— এসব ভাবার সময় এখন নয়। কাঁধে কাঁধ মিলিয়ে সবাইকে ঝাঁপিয়ে পড়তে হবে মানুষের পাশে থাকার জন্য।

আমি নিজের দায়িত্ব পালন করার চেষ্টা করছি। যে সংস্থা ও সংগঠনগুলোকে আমার কাছে বিশ্বস্ত ও নির্ভরযোগ্য মনে হয়েছে, তাদের মাধ্যমে সহায়তা করেছি। সাধ্যমতো আরও করে যাব ইনশাআল্লাহ।

মানুষকে উদ্ধার করতে ও নানাভাবে যারা মাঠপর্যায়ে নিরলস কাজ করে চলেছেন, সবার প্রতি কৃতজ্ঞতা। এই দেশ অসংখ্য দুর্যোগের সঙ্গে লড়াই করে মাথা তুলে দাঁড়িয়েছে। এবারও আমরা সবাই একতাবদ্ধ হয়ে মানুষের জন্য কাজ করব, সবাইকে নিরাপদ ও ভালো রাখব।

আরেকটা কথা মনে রাখতে হবে— বন্যার তাৎক্ষণিক ধাক্কা সামলানোই শেষ কথা নয়। পানি নেমে যাওয়ার পর দুর্গতদের পর্যাপ্ত খাদ্যের ব্যবস্থা করতে হবে, ওষুধের ব্যবস্থা করতে হবে, বাসস্থানের ব্যবস্থা করতে হবে, প্রয়োজনীয় সবকিছুর ব্যবস্থা করতে হবে। সেই দায়িত্ব আমাদের সবার। সবাই মিলেই চেষ্টা করব তাদের আবার সুন্দর ও স্বাভাবিক জীবন উপহার দেওয়ার জন্য। স্লোগান আমাদের একটিই— মানুষ মানুষের জন্য।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম