Logo
Logo
×

খেলা

ফারুক আহমেদের নেতৃত্বাধীন বোর্ডে আছেন যারা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২১ আগস্ট ২০২৪, ১১:২১ পিএম

ফারুক আহমেদের নেতৃত্বাধীন বোর্ডে আছেন যারা

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ১৭তম সভাপতি হলেন ফারুক আহমেদ। বিসিবি সভাপতি হয়ে নতুন ইতিহাস গড়লেন তিনি। জাতীয় দলের হয়ে খেলা প্রথম ক্রিকেটার হিসেবে বোর্ডের সভাপতি হলেন সাবেক এই অধিনায়ক।

জাতীয় ক্রীড়া পরিষদ ক্যাটাগরি থেকে মনোনীত দুই পরিচালক ছিলেন জালাল ইউনুস ও আহমেদ সাজ্জাদুল আলম ববি। জালাল ইউনুস পদত্যাগ করলেও আহমেদ সাজ্জাদুল আলম ববিকে সরিয়ে দেওয়া হয়। সাজ্জাদুল আলমের কাউন্সিলশিপ বাতিল করে তার জায়গায় ক্রিকেট কোচ ও ক্রিকেট বিশ্লেষক নাজমুল আবেদীন ফাহিমকে মনোনীত করে জাতীয় ক্রীড়া পরিষদ। আর জালাল ইউনুসের বদলে ফারুক মনোনয়ন পান।

বুধবার ক্রীড়া মন্ত্রণালয়ে অনুষ্ঠিত বোর্ড সভা থেকে বিসিবির সভাপতি হিসেবে নির্বাচিত হন ফারুক আহমেদ। বোর্ড সভায় উপস্থিত ছিলেন মাহবুব আনাম, আকরাম খান, খালেদ মাহমুদ সুজন, কাজী ইনাম আহমেদ, সাইফুল আলম স্বপন, ফাহিম সিনহা, ইফতেখার আহমেদ মিঠু ও সালাউদ্দিন চৌধুরী। এই ১০ জনই বোর্ডকে এগিয়ে নেবেন।

আজকের বোর্ড সভায় অনুপস্থিত ছিলেন নাঈমুর রহমান দুর্জয়, তানভীর আহমেদ (টিটু), এ.জে.এম নাসির উদ্দিন, এস কে সোহেল, অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, শফিকুল আলম চৌধুরী নাদেল, গাজী গোলাম মোর্তজা, নাজিব আহমেদ, ওবায়েদ রশিদ নিজাম, ঈসমাইল হায়দার মল্লিক, এমডি এনায়েত হোসেন সিরাজ, মনজুর খালেদ, এমডি মনজুর আলম। তারা কোথায় আছেন কেউই জানেন না! 

এদিকে নাজমুল হাসান পাপন সভাপতির পদ ছাড়লেও পরিচালকদের পদে বহাল। এর বাইরে গত ১৯ জুন মৃত্যুবরণ করেন বিসিবির পরিচালক আলমগীর খান আলো। 

বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী পর পর তিনটি বোর্ড মিটিংয়ে পরিচালকরা উপস্থিত হতে ব্যর্থ হলে তাদের পদ চলে যাবে। ইতোমধ্যে একটি বোর্ড সভা হয়েছে। আগামী দুটি বোর্ড সভায় তারা উপস্থিত হতে না পারলে তাদের পদ এমনিতেই বিলীন হয়ে যাবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম