Logo
Logo
×

খেলা

ভারতের বিপক্ষে হারের পর কেন অঝোরে কেঁদেছিলেন, জানালেন নাসিম শাহ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২০ আগস্ট ২০২৪, ০১:৪৬ পিএম

ভারতের বিপক্ষে হারের পর কেন অঝোরে কেঁদেছিলেন, জানালেন নাসিম শাহ

ছবি: সংগৃহীত

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে ৬ রানের হারের আক্ষেপে পুড়তে হয়েছে পাকিস্তানকে। মাঠে দাঁড়িয়ে থেকে দলের নাটকীয় হার দেখতে হয়েছে ম্যাচে দারুণ বল করা নাসিম শাহকে। যা বেশ আবেগপ্রবণ করে তুলেছিল এই তরুণ পেসারকে। 

মাঠেই কান্নায় ভেঙে পড়েছিলেন তিনি। যা সে সময় বেশ আলোড়ন তুলেছিল নেট দুনিয়ায়। লম্বা সময় পর অবশেষে সেই কান্নার কারণ নিয়ে মুখ খুলেছেন নাসিম শাহ। জানিয়েছেন কেন সেদিন কান্নায় ভেঙে পড়েছিলেন।

এক ওভারে ৩৯ রান, টি-টোয়েন্টিতে ইতিহাস

ওই ম্যাচে নাসিম বোলিংয়ে ২১ রান খরচায় ৩ উইকেট শিকার করে ভারতকে আটকে দিয়েছিলেন ১১৯ রানে। পরে ব্যাট হাতেও দলের কাণ্ডারি হতে চেয়েছিলেন তিনি। তবে সেই সুযোগ পাননি নাসিম। তিনি যখন উইকেটে আসেন তখন শেষ ৩ বলে পাকিস্তানের প্রয়োজন ১৬ রান। ওই অবস্থায় দাঁড়িয়ে পরপর দুটি বাউন্ডারি হাঁকান নাসিম। যদিও শেষ পর্যন্ত ৬ রানের আক্ষেপে পুড়তে হয়েছে পাকিস্তানকে।

এমন ম্যাচে তাই আবেগ ধরে রাখতে পারেননি এই তরুণ পেসার। মাঠেই কান্নায় ভেঙে পড়েছিলেন তিনি। পরে তাকে সান্ত্বনা দিতে দেখা গিয়েছিল শাহিন শাহ আফ্রিদিকে। অবশেষে সেই ম্যাচে আবেগের কারণ জানালেন নাসিম শাহ।

নাসিম শাহ বলেন, ‘এই ধরনের ম্যাচের সাথে অনেক আবেগ জড়িত থাকে। আমি আশা করিনি এমন ফল। কিছু জিনিস আছে যা আপনি নিজের কাছেই রাখেন। সেই সময়ের মতো আমার জীবনে খুব কম মুহূর্ত এসেছে যখন আমি এমন একজনের প্রয়োজন অনুভব করেছি যে আমার সাথে ইতিবাচক কথা বলতে পারে।’

ওই ম্যাচে পুরো পাকিস্তান দলের সমালোচনা করা হলেও প্রশংসায় ভেসেছিলেন নাসিম শাহ। তবে দিনশেষে ম্যাচ হারায় নিজের পারফরম্যান্সে সান্ত্বনা খুঁজে পাননি বলেও জানিয়েছেন নাসিম। বলেন, ‘যদিও আমাকে ভক্ত বা মিডিয়ার লক্ষ্যবস্তু করা হয়নি। তবে দল হারলে কেউই সন্তুষ্ট হতে পারে না এবং বলতে পারে না যে আপনার দল হারার পরে আমি আমার কাজ করেছি। আমি এমন একজন ব্যক্তি যে জিততে চায়। আমি যখন ঘরের মাঠে খেলতে গিয়ে হেরে যাই তখনও আমি হতাশ হই। আমার জেতার জন্য খেলি এবং কাজেই বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া আমাকে অনেক কষ্ট দিয়েছে।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম