Logo
Logo
×

খেলা

প্রোটিয়াদের বিপক্ষে টানা দশম টেস্ট সিরিজ হার ওয়েস্ট ইন্ডিজের

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৮ আগস্ট ২০২৪, ১০:৩৫ এএম

প্রোটিয়াদের বিপক্ষে টানা দশম টেস্ট সিরিজ হার ওয়েস্ট ইন্ডিজের

ছবি: সংগৃহীত

প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার জয় রুখে দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় টেস্টে দারুণ বোলিং করে সুযোগ তৈরি করেছিল জয়ের। আর সেটি হলে দুই ম্যাচের টেস্ট সিরিজে জয় মিলত ক্যারিবীয়দের। ঘোচত প্রোটিয়াদের বিপক্ষে ৯ টেস্ট সিরিজ না জয়ের আক্ষেপ। 

সে পথেও ছিল দলটি। তবে শেষ পর্যন্ত প্রোটিয়াদের বোলিং তোপের মুখে পড়ে ৪০ রানের আক্ষেপে পুড়তে হয়েছে ক্যারিবীয়দের। বিপরীতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা ১০ টেস্ট সিরিজ জয়ের স্বাদ পেয়েছে প্রোটিয়ারা।

গায়ানায় ম্যাচ জিততে ওয়েস্ট ইন্ডিজের সামনে লক্ষ্য ছিল ২৬৩ রানের। সেই লক্ষ্যে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত ২২২ রানে থেমেছে ক্যারিবীয়রা। চতুর্থ ইনিংসে ব্যাট করতে নেমে খুব একটা প্রতিরোধ গড়তে পারেনি ক্যারিবীয় ব্যাটাররা। মাঝে কিছুটা লড়াই করে স্বপ্ন দেখিয়েছিলেন গুদাকেশ মতি। 

তবে তিনি ৪৫ রানে থামার পর অনেকটাই ফিকে হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের জয়ের আশা। সেই আশার প্রদীপ তবুও জ্বেলে রেখেছিলেন জোমেল ওয়ারিকান। শেষ পর্যন্ত তিনি উইকেটে ছিলেনও তবে। বাকিদের থেকে সঙ্গ না পেলে শেষ পর্যন্ত ২৫ রানে অপরাজিত থেকে দলের হার দেখেছেন তিনি।

এর আগে, দক্ষিণ আফ্রিকাকে প্রথম ইনিংসে ১৬০ রানে অলআউট করে দিলেও ব্যাট হাতে সুবিধা করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। তারা গুটিয়ে যায় ১৪৪ রানে। পরে দ্বিতীয় ইনিংসে ২৪৬ রানে থামে প্রোটিয়াদের ইনিংস। যাতে করে ওয়েস্ট ইন্ডিজের সামনে লক্ষ্য দাড়ায় ২৬৩ রানের। যেই লক্ষ্য তাড়া করতে নেমে শেষ পর্যন্ত ৪০ রানের আক্ষেপে পুড়তে হয়েছে তাদের।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম