Logo
Logo
×

খেলা

বিদেশি ফুটবলার ছাড়া লিগ আয়োজনের দাবি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৪, ০৭:৩২ পিএম

বিদেশি ফুটবলার ছাড়া লিগ আয়োজনের দাবি

ছবি: সংগৃহীত

বিশ্বের সব ঘরোয়া ফুটবল লিগেই বাড়তি আকর্ষণ হিসেবে কাজ করেন বিদেশি ফুটবলাররা। লিগের মান বাড়ানোর ক্ষেত্রে বা আন্তর্জাতিক পর্যায়ে লিগের আবেদন তৈরিতে ভূমিকা রাখেন তারা।

ইউরোপের শীর্ষ লিগগুলোতে যেমন বৃহৎ পরিসরে স্কাউটিংয়ের মাধ্যমে বিশ্বের আনাচে-কানাচে থেকে প্রতিভাবান ফুটবলারদের খুঁজে বের করা হয়। আবার এশিয়ার লিগগুলোতে ইউরোপ ও আফ্রিকার তারকাদের নিয়ে রীতিমত কাড়াকাড়ি চলে।

বাংলাদেশের লিগে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় বরাবরই বিদেশিদের প্রাধান্য থাকে। এছাড়া বিভিন্ন দলের সেরা খেলোয়াড় বেছে নেওয়ার প্রসঙ্গ এলেও বিদেশিরাই এগিয়ে থাকেন।

সালাউদ্দিন-কিরণের পদত্যাগের দাবিতে বাফুফেতে সাবেক নারী ফুটবলাররা

তবে দেশের ফুটবলাররা বিদেশিদের এই ‘দাপট’-এ স্বস্তি বোধ করছেন না। তাদের দাবি, এই বছর লিগে যেন বিদেশি খেলোয়াড় ছাড়া লিগ চালাতে হবে। শনিবার (১৭ আগস্ট) বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফ) ভবনের সামনে ‘প্রফেশনাল ফুটবল খেলোয়াড়বৃন্দ’ ব্যানারে মানববন্ধন করে দেশি ফুটবলারদের একাংশ এই দাবি তুলে ধরেছেন।

তারা বিদেশি ফুটবলারদের বাদ দিয়ে লিগ আয়োজনসহ ৭ দফা দাবিতে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) লিগ কমিটি বরাবর স্মারকলিপি দিয়েছেন। কমিটির পক্ষে স্মারকলিপি গ্রহণ করেছেন বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম