Logo
Logo
×

খেলা

পাকিস্তানে দলের সঙ্গে অনুশীলনে সাকিব

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৪ আগস্ট ২০২৪, ০৫:১২ পিএম

পাকিস্তানে দলের সঙ্গে অনুশীলনে সাকিব

পাকিস্তানে দলের সঙ্গে অনুশীলনে সাকিব। ছবি: বিসিবি

পাকিস্তানের বিপক্ষ দুই টেস্টের সিরিজ সামনে রেখে এখন লাহোরে অনুশীলন করছে বাংলাদেশ দল। সেখানে দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান।

দেশে কোটা সংস্কার আন্দোলন এবং পরে সরকার পদত্যাগের এক দফা দাবিতে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের সময় কানাডায় অবস্থান করছিলেন সাকিব। সেখানে গ্লোবাল টি-টোয়েন্টিতে ব্যস্ত ছিলেন তিনি। সে টুর্নামেন্ট শেষ করে এখন জাতীয় দলের সঙ্গে পাকিস্তানের বিপক্ষে টেস্টের জন্য প্রস্তুতি নিচ্ছেন।

করাচিতে বাংলাদেশ-পাকিস্তান টেস্টে গ্যালারিতে থাকবে না দর্শক

বাংলাদেশের ক্রিকেটে বরাবরই এক আলোচিত চরিত্র সাকিব। মাঠে এবং মাঠের বাইরে নানা ইস্যুতে তাকে নিয়ে বিতর্ক চলতেই থাকে। কানাডায় টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলার সময় তাকে ছাত্র আন্দোলনের বিষয়ে নীরব থাকার কারণ জানতে চেয়ে প্রশ্ন করেছিলেন এক প্রবাসী বাংলাদেশি। তখন পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিয়ে সাকিব সে প্রবাসীকে বলেন, আপনি দেশের জন্য কী করেছেন।

আন্দোলন চলাকালে সাকিবের এই প্রশ্ন নিয়ে ব্যাপক সমালোচনা হয়। ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনা সরকারের পতন হলে সাকিবের পার্টি অফিসে আগুন দেয় বিক্ষুব্ধ জনতা।

দ্বাদশ সংসদ নির্বাচনে মাগুরা থেকে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন সাকিব। তবে সংসদ বিলুপ্ত হয়ে যাওয়ায় ‘রাজনীতিবিদ’ সাকিব এখন ফের ক্রিকেটে মনোযোগী হবেন বলেই ধারণা সংশ্লিষ্টদের।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম