Logo
Logo
×

খেলা

পাকিস্তান শাহিনসের তোপে ১২২ রানেই শেষ বাংলাদেশের ইনিংস

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৩ আগস্ট ২০২৪, ১১:৩৭ পিএম

পাকিস্তান শাহিনসের তোপে ১২২ রানেই শেষ বাংলাদেশের ইনিংস

ছবি: সংগৃহীত

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরুর আগে পাকিস্তান শাহিনসের বিপক্ষে নিজেদের পরখ করে নেওয়ার বড় সুযোগ ছিল বাংলাদেশ ‘এ’ দলের। তবে সেই সুযোগটা লুফে নিতে ব্যর্থ হয়েছে বাংলাদেশের ছায়া জাতীয় দল। চার দিনের ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে পাকিস্তান শাহিনসের বোলিং তোপের মুখে পড়ে মাত্র ১২২ রানেই গুটিয়ে গেছে মুশফিক-মুমিনুলদের নিয়ে গড়া শক্তিশালী ‘এ’ দল।

ইসলামাবাদে এদিন ইনিংসের শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে বাংলাদেশ। অভিজ্ঞ মুশফিকুর রহিম, মুমিনুল হকরা নিজেদের নামের সুবিচার করতে পারেননি। স্রুতের বিপরীতে দাঁড়িয়ে আশার প্রদীপ জ্বেলে রেখেছিলেন মাহমুদুল হাসান জয়। তার ফিফটিতেই পাকিস্তান শাহিনসের বিপক্ষে কোনোমতে একশ পার করতে পেরেছে বাংলাদেশ ‘এ’ দল। বাংলাদেশের ইনিংস  থেমেছে ১২২ রানে। পরে ব্যাটিংয়ে নেমে ২ ওভার খেলেছে পাকিস্তান।

এদিন বৃষ্টি ও আলোকস্বল্পতার কারণে সারাদিনে খেলা হয়েছে মাত্র ৪৬.৩ ওভার। আর তাতেই সবকটি উইকেট হারিয়ে দিয়ে এসেছে বাংলাদেশ এ দল। প্রথম থেকেই রেস থেকে এক রকম ছিটকে গেছে বাংলাদেশ। এদিন বাংলাদেশের হয়ে একাই লড়েছেন জয়। ১১৬ বলে ৯ চারে ৬৫ রান করেছেন এই ওপেনার। বাকিদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ ১৪ রান এসেছে মুশফিকের ব্যাট থেকে।

বাংলাদেশকে ধসিয়ে দেওয়ার কাজটি করেছেন নাসিম শাহ ও মির হামজা। এই দুই বোলার তুলেছেন তিনটি করে উইকেট। দুটি প্রাপ্তি মোহাম্মদ রামিজ জুনিয়রের। শেষ বেলায় ব্যাট করতে নেমে ২ ওভার ব্যাট চালালেও কোনো উইকেট হারায়নি পাকিস্তান। পাকিস্তান শাহিনসকে কোনো বিপদ হতে দেননি সাইম আইয়ুব ও মুহাম্মদ হুরাইরা। দুই ওভারে ২ রান তুলে দিনের খেলা শেষ করেছে তারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম