Logo
Logo
×

খেলা

আত্মহত্যা করেছিলেন সেই ক্রিকেটার, জানাল পরিবার

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১২ আগস্ট ২০২৪, ০৬:০৮ পিএম

আত্মহত্যা করেছিলেন সেই ক্রিকেটার, জানাল পরিবার

গ্রাহাম থর্প। ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার গ্রাহাম থর্প পরলোকগমন করেছেন। গত ৫ আগস্ট তার মৃত্যুর সংবাদ জানা যায়। তবে সে সময় তার মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। অবশেষে তার পরিবার জানিয়েছে, হতাশা ও উদ্বেগের সঙ্গে লড়াই করে শেষ পর্যন্ত হাল ছেড়ে দেন ৫৫ বছর বয়সি থর্প।

দীর্ঘদিনের সতীর্থ ও সাবেক ইংলিশ ক্রিকেটার মাইক আথারটনকে এ কথা জানান থর্পের স্ত্রী ও কন্যা।

থর্পের আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করে তার স্ত্রী বলেন, ‘গত কয়েক বছর ধরে গ্রাহাম বিষণ্ণতা ও উদ্বেগে ভুগছিল। ২০২২ সালের মে মাসে তার জীবনে বড় ঘটনা ঘটে যায়। সে কারণে অনেক দিন একটি নিবিড় পরিচর্যা ইউনিটে থাকতে হয়। ও যখন হতাশা এবং উদ্বেগে ভুগছিল, তখন আমরা পরিবারের সবাই ওকে সমর্থন করেছি। চিকিৎসার চেষ্টাও করেছিল ও। কিন্তু দুর্ভাগ্যবশত কোনোটিতেই কাজ হয়নি।’

ওয়েস্ট ইন্ডিজ পেসারের ঘরে জোড়া অলিম্পিক সোনা

১৯৯৩ সাল থেকে ইংল্যান্ডের জার্সিতে অভিষেক হয় থর্পের। ক্যারিয়ারের ইতি টানার আগে ১০০টি টেস্ট খেলেছেন থর্প। যেখানে ১৬টি সেঞ্চুরিসহ রান করেছেন ছয় হাজার ৭৪৪। এছাড়া ৮২টি ওয়ানডে ম্যাচে করেন দুই হাজার ৩৮০ রান। কাউন্টিতে সারের হয়ে প্রায় ২০ হাজার রান করেছেন এই ব্যাটার।

পরে ইংল্যান্ডের ব্যাটিং কোচ হিসেবেও দায়িত্ব পালন করেন থর্প। যদিও কোচ হিসেবে তার ক্যারিয়ার খুব একটা সুখকর ছিল না। ২০২১-২০২২ অ্যাশেজে ব্যর্থতার পর তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। জানা যায়, এরপর থেকেই মানসিকভাবে ভেঙে পড়েছিলেন তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম