Logo
Logo
×

খেলা

কানাডায় প্রতিবাদ করতে গিয়ে দলকে বিপদে ফেললেন সাকিব

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১১ আগস্ট ২০২৪, ০২:০৩ পিএম

কানাডায় প্রতিবাদ করতে গিয়ে দলকে বিপদে ফেললেন সাকিব

ছবি: সংগৃহীত

সমালোচনা যেন পিছু ছাড়ছে না সাকিব আল হাসানের। এবার কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগেও সমালোচনার শিকার হতে হচ্ছে তাকে। কেননা তার এক সিদ্ধান্তের কারণেই প্রতিযোগিতা থেকে ছিটকে গেছে তার দল বাংলা টাইগার্স মিসিসাগা।

মূলত প্রতিবাদ জানাতে গিয়েই এমনটিই হয়েছে। শুক্রবার টরন্টো ন্যাশনালসের বিপক্ষে বাংলা টাইগার্সের ম্যাচটি বৃষ্টির কারণে একটি বলও মাঠে গড়ায়নি। আর কোনো কারণে ম্যাচটি বাতিল করা হলে লিগ পর্বে টরন্টোর থেকে পয়েন্টে এগিয়ে থাকায় দ্বিতীয় কোয়ালিফার্সে যেত বাংলা টাইগার্স। 

তবে ম্যাচটি বাতিল করেনি ম্যাচ অফিসিয়ালসরা। ম্যাচ বাতিল না করে সুপার ওভার খেলতে আহ্বান জানানো হয় সাকিবের দল বাংলা টাইগার্সকে। যা মেনে নেননি দলটির অধিনায়ক সাকিব। পরে সুপার ওভারে খেলতে সাকিব অস্বীকৃতি জানালে ওয়াক ওভারে জয়ী ঘোষণা করা হয় টরন্টোকে। বাদ পড়ে সাকিবের দল বাংলা টাইগার্স।

বৃষ্টিতে ম্যাচে কোনো বল মাঠে না গড়ালে প্রতিযোগিতার নিয়ম জানিয়ে ম্যাচ রেফারি সাকিবকে জানান, ‘ম্যাচ হওয়ার জন্য দুদলকেই কমপক্ষে ৫ ওভার করে ব্যাট করতে হবে। তা সম্ভব না হলে বা ম্যাচ টাই হলে, সুপার ওভারে ফল নির্ধারণ হবে।’

এ নিয়ম মানতে রাজি হননি সাকিব। তিনি বলেন, ‘আমার দলের সঙ্গে অন্যায় করা হচ্ছে। প্রতিযোগিতারই নিয়ম অনুযায়ী, লিগের পয়েন্ট তালিকায় এগিয়ে থাকায় আমাদেরই কোয়ালিফায়ারে যাওয়া উচিত। কারণ ম্যাচ বৃষ্টির জন্য শুরুই করা যায়নি। তাই অসম্পূর্ণ থাকার বা টাই হওয়ার প্রশ্ন উঠছে না।’

সাকিব না খেলার সিদ্ধান্তে অনড় থাকায় শেষ পর্যন্ত টরন্টোকে ওয়াক ওভার দেয় আম্পায়ার। সাকিবের এমন সিদ্ধান্তে দল কোয়ালিফায়ার্স নিশ্চিত করতে না পারায় বিতর্ক তৈরি হয়েছে। কেন সাকিব খেলতে রাজি হলেন না সেই প্রশ্নও উঠেছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম