Logo
Logo
×

খেলা

৫ বলে ৫ ছক্কা, রশিদ খানকে দেখালেন পোলার্ড ফুরিয়ে যাননি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১১ আগস্ট ২০২৪, ১০:৩৪ এএম

৫ বলে ৫ ছক্কা, রশিদ খানকে দেখালেন পোলার্ড ফুরিয়ে যাননি

ছবি: সংগৃহীত

ভাগ্যিস ১০০ বলের খেলা ‘দ্য হান্ড্রেডে’ ৬ বলে ওভার হয় না। প্রতিটি ওভারের জন্য বরাদ্দ ৫ বল। নয়তো ৬ বলে ৬ ছক্কা খাওয়ার লজ্জার রেকর্ডটায় নিজের নাম দেখতে হতো রশিদ খানকে। সেটি না হলেও এমন বাজে ওভারের কথা নিশ্চয়ই খুব সহসা ভুলতে পারবেন না তিনি। দীর্ঘ দিন মনে রাখবেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটার কাইরন পোলার্ডকে।

ক্রিকেটের পাঠ চুকিয়ে সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ড দলের সঙ্গে কাজ করেছেন পোলার্ড। সেই তিনিই কিনা ব্যাট হাতে তাণ্ডব চালিয়েছেন সময়ের অন্যতম সেরা লেগস্পিনার রশিদ খানের ওপর। দীর্ঘ ক্যারিয়ারে এমন মার কখনই হজম করতে না হওয়া রশিদের জন্য যে এই ম্যাচ ভুলে যাওয়াটা কঠিনই বটে।

দ্য হান্ড্রেডে ট্রেন্ট রকেটসের হয়ে পোলার্ডের সাউদার্ন ব্রেভের মুখোমুখি হয়েছিলেন রশিদ খান। নির্ধারিত ১০০ বলে স্কোরবোর্ডে ১২৬ রান জমা করেছিল রশিদের ট্রেন্ট রকেটস। যেই লক্ষ্য তাড়া করতে নেমে হারের দ্বারপ্রান্তে ছিল সাউদার্ন ব্রেভ। পরে যা পোলার্ড তাণ্ডবে ১ বল ও ২ উইকেট হাতে রেখে টপকে গেছে ব্রেভ।

এদিন ম্যাচের ৮১ থেকে ৮৫তম বলটি করতে আসেন রশিদ খান। সেই ওভারেই ব্যাট হাতে রশিদ খানকে কচুকাটা করেছেন পোলার্ড। ৫ বলেই তুলেছেন ৩০ রান। যদিও পরে পোলার্ড রান আউট হয়ে ২৩ বলে ৪৫ রান করে সাজঘরে ফিরলে কঠিন হয়ে উঠে ম্যাচ। তবে শেষ পর্যন্ত জয়ের হাসিটা হেসেছে পোলার্ডের দলই।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম